ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ফুটবল

৫ ফুটবলারকে পিএসজির বিশেষ সম্মাননা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
৫ ফুটবলারকে পিএসজির বিশেষ সম্মাননা

সর্বশেষ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও কোপা আমেরিকার শিরোপা জেতা ৫ ফুটবলারকে বিশেষ সম্মাননা দিয়েছে পিএসজি।

সম্মাননা পাওয়া ৫ ফুটবলারের ৩ জন আবার আর্জেন্টিনার।

তারা হলেন- লিওনেল মেসি, আনহেল দি মারিয়া ও লিয়ান্দ্রো পারেদেস। আর বাকি ২ জন হলেন- ইউরোজয়ী ইতালি দলের সদস্য জিয়ানলুইজি দোনারুমা এবং মার্কো ভেরাত্তি।

২৮ বছর পর আর্জেন্টিনার কোপা আমেরিকার শিরোপা জেতার পেছনে বড় ভূমিকা ছিল মেসির। আসরে সবচেয়ে বেশি ৪টি গোল করেছেন তিনি। এছাড়া সতীর্থদের দিয়ে করিয়েছেন আসর সর্বোচ্চ ৫টি। প্রত্যাশিতভাবেই আসরের গোল্ডেন বল ও গোল্ডেন বুটের পুরস্কার যায় মেসির দখলে। সম্প্রতি তিনি বার্সেলোনা ছেড়ে ফ্রি ট্রান্সফারে নাম লিখিয়েছেন পিএসজিতে।

কোপার পুরো আসরে মেসি আলো ছড়ালেও ফাইনালের নায়ক দি মারিয়া। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে বিখ্যাত মারাকান স্টেডিয়ামের ওই ফাইনালে জয়সূচক ও একমাত্র গোলটি করেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। আর পুরো আসরেই আলবিসেলেস্তেদের রক্ষণ সামলাতে দারুণ ভূমিকা রেখেন পারেদেস।

অন্যদিকে গত ইউরোর ফাইনালে ইংল্যান্ডকে টাইব্রেকারে হারিয়ে ৫৩ বছর পর শিরোপা জয়ের নায়ক ছিলেন দোনারুমা। এই ইতালিয়ান গোলরক্ষক টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন। তরুণ এই গোলরক্ষককে বিনা ট্রান্সফার ফিতেই ফলে ভিড়িয়েছে ফরাসি জায়ান্টরা। আর ইতালিয়ান সেন্টার মিডমিল্ডার মার্কো ভেরাত্তি সেই ২০১২ সাল থেকে আছেন প্যারিসের ক্লাবটিতে।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa