ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বেনজেমার জোড়া গোলে রিয়ালের স্বস্তির জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
বেনজেমার জোড়া গোলে রিয়ালের স্বস্তির জয়

করিম বেনজেমার জোড়া গোলে চ্যাম্পিয়নস লিগে শাখতার দোনেৎস্ককে দ্বিতীয় লেগেও হারাল রিয়াল মাদ্রিদ। ‘ডি’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জিতেছে রিয়াল।

একইসঙ্গে লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে হাজার গোলের মাইলফলক স্পর্শ করল লস ব্লাঙ্কোসরা।  

এ জয়ে শেষ ষোলোর পথে আরেকটু এগিয়ে গেল রিয়াল।

বুধবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে এই জয় পায় কার্লো আনচেলত্তির শিষ্যরা। এর আগে প্রথম লেগে শাখতারের মাঠ থেকে ৫-০ গোলে জিতেছিল দলটি।

ম্যাচের ১৪তম মিনিটে ডি-বক্সে ডিফেন্ডাররা তালগোল পাকালে গোল হজম করে বসে শাখতার। এদের মিলিতাওয়ের লং পাস নিয়ন্ত্রণে নিতে পারেননি বেনজেমা। শাখতারের এক ডিফেন্ডার বল ধরে ব্যাক পাস বাড়ান গোলরক্ষককে; তার ছোট পাস সামনে থাকা মারলন পায়ে জমাতে পারেননি, ভিনিসিউস নেন বলের নিয়ন্ত্রণ। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের আড়াআড়ি পাস থেকে অনায়াসে লক্ষ্যভেদ করেন বেনজেমা।

পাশাপাশি চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে হাজারতম গোলের মাইলফলক স্পর্শ করল রিয়াল। দ্বিতীয়স্থানে থাকা বায়ার্ন মিউনিখের গোল সাড়ে সাতশ’র একটু বেশি।

৩৯তম মিনিটে সুযোগ কাজে লাগাতে ভুল হয়নি ফের্নান্দোর। সতীর্থের ক্রস আলান বুক দিয়ে নামানোর পর রিয়ালের ভিফেন্ডার দাভিদ আলাবার সামনে সুযোগ ছিল বিপদমুক্ত করার; কিন্তু পারেননি তিনি। বাতাসে ভেসে থাকা বল দারুণ শটে জালে জড়িয়ে দেন ফের্নান্দো। চলতি আসরে গোলের খাতা খুললেন ২২ বছর বয়সী এই খেলোয়াড়, প্রথম গোলের দেখা পেল শাখতারও!

খেলার ৬১তম মিনিটে দারুণ বোঝাপড়ায় এগিয়ে যায় রিয়াল। কাসেমিরো ফ্লিক করে ভিনিসিউসকে ফিরিয়ে দেন বল। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দ্রুত পাস দেন ফাঁকায় থাকা বেনজেমাকে। নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন ফরাসি ফরোয়ার্ড। চলতি আসরে তার গোল হলো ৪টি। আর এই গোলেই জয় নিশ্চিত হয় রিয়ালের।

গ্রুপে চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। ১ পয়েন্ট নিয়ে তলানিতে থাকা শাখতারের গ্রুপ পর্ব পেরুনোর আশা টিকে আছে কাগজে-কলমে।

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।