ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পয়েন্ট খোয়াল পিএসজি, বড় জয়ে শীর্ষে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
পয়েন্ট খোয়াল পিএসজি, বড় জয়ে শীর্ষে ম্যানসিটি

চোটের কারণে খেলতে না পারা লিওনেল মেসি ছাড়া পিএসজি পিছিয়ে পড়ার পর অবশ্য দুই গোল করে এগিয়ে যায়। কিন্তু লাইপজিগ শেষ মুহূর্তে গোল করে মাউরিসিও মচেত্তিনো শিষ্যদের হতাশ করে।

চ্যাম্পিয়নস লিগের ‘এ’ গ্রুপের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। গ্রুপের অন্য ম্যাচে ক্লাব ব্রুজকে ৪-১ গোলে হারিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

বুধবার রাতে লাইপজিগের মাঠ রেড বুল অ্যারেনায় পিএসজির হয়ে জোড়া গোল করেন মিডফিল্ডার জর্জিনিয়ো ভাইনালডাম। এর আগে জার্মান দলটির বিপক্ষে সপ্তাহ দুয়েক আগে নিজেদের মাঠে ৩-২ গোলে জিতেছিল পিএসজি।

ম্যাচের অষ্টম মিনিটে লিড নেয় লাইপজিগ। সিলভার বাঁ দিক থেকে বাড়ানো ক্রসে কাছ থেকে ডাইভিং হেডে লাইপজিগকে উচ্ছ্বাসে ভাসান ফরাসি মিডফিল্ডার ক্রিস্টোফার এনকুকু।

২১তম মিনিটে দারুণ এক আক্রমণ থেকে সমতায় ফেরে পিএসজি। নেইমারের থ্রু বল ডি-বক্সে পেয়ে যান এমবাপে। ফরাসি ফরোয়ার্ড বল বাড়ান ছয় গজ বক্সের মুখে। ছুটে গিয়ে জালে পাঠান ডাচ ডিফেন্ডার ভাইনালডাম।

পরে ৩৯তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। আনহেল দি মারিয়ার কর্নারে মার্কিনিয়োসের হেড পাসে কাছ থেকে হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন ভাইনালডাম। শুরুতে অফসাইডের পতাকা তুলছিলেন লাইন্সম্যান। ভিএআরে পাল্টায় সিদ্ধান্ত।

বিরতির পর নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে এনকুকুকে পিএসজির ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে ডি-বক্সে ফেলে দিলে ভিএআরের সাহায্যে পেনাল্টি দেন রেফারি। সফল স্পট কিকে আসরে লাইপজিগকে প্রথম পয়েন্ট এনে দেন সোবোসলাই।

এদিকে ম্যানসিটির বড় জয়ে একটি করে গোল করেন ফিল ফোডেন, রিয়াদ মাহরেজ, রাহিম স্টার্লিং ও গাব্রিয়েল জেসুস। আর জন স্টোন্স করেন আত্মঘাতী গোল।

পেপ গার্দিওলার শিষ্যরা ৪ ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠেছে। সমান ম্যাচে ২টি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে পিএসজি। ক্লাব ব্রুজের ৪ ও লাইপজিগের ১ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।