ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

কোচ হয়েই বার্সায় ফিরলেন জাভি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
কোচ হয়েই বার্সায় ফিরলেন জাভি!

অনেক আগে থেকেই গুঞ্জন উঠে আসছিল বার্সেলোনার কোচ হচ্ছেন সাবেক ক্লাব লিজেন্ড জাভি এরনান্দেস। এবার তাই সত্যি হচ্ছে।

অবশেসে কাতালানদের সবচেয়ে পছন্দের কেউ দায়িত্ব নিতে যাচ্ছেন ক্লাবটির।  

কাতারের ক্লাব আল সাদের হয়ে কোচের দায়িত্ব পালন করছিলেন জাভি। আজ শুক্রবার (৫ নভেম্বর) ক্লাবটি টুইট করে জানায়, বার্সেলোনা রিলিজ ক্লজের অর্থ পরিশোধ করতে রাজি হওয়ায় তারা জাভিকে ছেড়ে দিতে রাজি।  

অবশ্য জাভির কোচ হওয়ার ব্যাপারে বার্সেলোনা থেকে অবশ্য এখনও আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি।

বার্সেলোনার হয়ে দারুণ এক ক্যারিয়ার রয়েছে জাভির। ক্লাবটির যুব একাডেমিতে বেড়ে উঠা সাবেক এ মিডফিল্ডার ক্লাব ছাড়ার আগে দলটির হয়ে খেলেন তখনকার রেকর্ড ৭৭৯ ম্যাচ। ক্যাম্প ন্যু’য়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও আটটি লা লিগাসহ জেতেন মোট ২৫টি শিরোপা।

আন্তর্জাতিক অর্জনের দিক থেকেও পিছিয়ে নেই জাভি। স্পেনের হয়ে ২০১০ বিশ্বকাপ ও দুটি ইউরো শিরোপা জেতেন তিনি। ২০১৫ সালে জাভি বার্সেলোনা ছেড়ে শুরুতে আল সাদে খেলোয়াড় হিসেবে যোগ দেন। পরে ২০১৯ সালে দলটির কোচের দায়িত্ব নেন। তার হাত ধরে দলটি জিতেছে একটি করে কাতার স্টার্স লিগ ও কাতার সুপার লিগ এবং দুটি করে কাতার কাপ ও আমির অব কাতার কাপ। লিগে অপরাজিত আছে রেকর্ড ৩৬ ম্যাচ ধরে।

এর আগে দীর্ঘদিন ধরে খারাপ সময়ের মধ্য দিয়ে যাওয়া বার্সেলোনার দায়িত্বে ছিলেন সাবেক তারকা রোনাল্ড কোমান। গত মাসের ২৭ তারিখ রাতে এক বিবৃতিতে বার্সেলোনা নিশ্চিত করে, কোচ হিসেবে আর ক্লাবের দায়িত্বে থাকছেন না রোনাল্ড কোমান। এরপর থেকেই কোচ খোঁজা শুরু করে কাতালান ক্লাবটি। আর আনুষ্ঠানিক ঘোষণা আসলেই নিশ্চিত হওয়া যাবে কোমানের স্থলাভিষিক্ত কে হচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।