ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

রিয়ালের জয়ের দিনে বার্সেলোনার হোঁচট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২১
রিয়ালের জয়ের দিনে বার্সেলোনার হোঁচট

লা লিগায় ঘরের মাঠে আবারও জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ। আগের দুই ম্যাচে ওসাসুনা ও ভিয়ারিয়ালের সঙ্গে ড্র করার পর শনিবার রাতে রায়ো ভাইয়েকানোর বিপক্ষে ২-১ ব্যবধানে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে লস ব্লাঙ্কোসরা।

অপরদিকে রিয়ালের চূড়ায় ওঠার রাতে সেল্টা ভিগোর মাঠে ৩-৩ গোলের ড্র করে হোঁচট খায় বার্সেলোনা। প্রথমার্ধে ফাতি, বুসকেতস ও ডিপেই নৈপুণ্যে ৩ গোলে এগিয়ে থাকলেও বিরতির পর সেল্টা ভিগোর ইগো আসপাসে আটকে যায় কাতালানরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুতেই ভিনিসিয়াসের গোলে এগিয়ে যেতে পারত রিয়াল। তবে অফসাইডের কারণে বাতিল হয় গোলটি। অবশ্য ১৪তম মিনিটে ঠিকই প্রতিপক্ষের জাল ভেদ করে দলকে এগিয়ে নেন টনি ক্রুস। ৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন দুর্দান্ত ফর্মে থাকা করিম বেনজেমা। বাঁ দিক থেকে আলাবার ক্রস পেয়ে প্রতিপক্ষের জাল খুঁজে নেন ফরাসি এ তারকা।

প্রথমার্থে এগিয়ে থাকা রিয়াল দ্বিতীয়ার্ধে আর কোনো গোলের দেখা পায়নি। তবে ৭৬তম মিনিটে ভাইয়েকানোর হয়ে স্বান্তনাসূচক গোল করেন ফালকাও। সতীর্থের ক্রস থেকে দুর্দান্ত হেডে রিয়ালের জালে বল ভেড়ান এ স্ট্রাইকার। ২-১ ব্যবধানের জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে ম্যাচ শেষ করল কার্লো আনচেলোত্তির শিষ্যরা।  

অপরদিকে সেল্টা ভিগোর মাঠে ম্যাচের শুরুতে দুর্দান্ত ছিল বাসেলোনা। পঞ্চম মিনিটে জর্দি আলবার ক্রস থেকে গোল করে দলকে এগিয়ে নিয়ে যান ফাতি। ১৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক সের্হিও বুসকেতস। সেল্টাকে চেপে ধরা বার্সেলোনা তৃতীয় গোলের দেখা পায় ৩৪তম মিনিটে। জর্দি আলবার ক্রস থেকে হেডে প্রতিপক্ষের জাল ভেদ করনে মেম্ফিস ডিপেই।

প্রধমার্ধে দুর্দান্ত খেলা বার্সা দ্বিতীয়ার্ধে যেন খেয় হারিয়ে ফেলে। ৫২তম মিনিটে টের স্টেগেনকে সহজেই পরাস্ত করে বার্সার জাল খুঁজে নেন আসপাস। ৭৪তম মিনিটে নলিতোর গোলে ব্যবধান আরও কমায় সেল্টা। সের্ভির ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড। যোগ করা সময়ে কাতালানদের হতাশ করে আসপাস। আরাউহোকে বোকা বানিয়ে দুর্দান্ত এক শটে জাল খুঁজে নেন এ ফরোয়ার্ড।

১২ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে বার্সেলোনা। সমান ম্যাচ খেলে আট জয় ও তিন ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের চূড়ায় রিয়াল মাদ্রিদ। দুইয়ে থাকা রিয়াল সোসিয়েদাদের পয়েন্ট ২৫।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।