ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

শেষ মুহূর্তের গোলে পয়েন্ট খোয়াল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
শেষ মুহূর্তের গোলে পয়েন্ট খোয়াল বাংলাদেশ

ফিফা র‍্যাংকিংয়ে সিশেলসের অবস্থান ১৯৯তম স্থানে। বিপরীতে বাংলাদেশ আছে ১৮৭তম স্থানে।

কিন্তু মাঠের খেলায় পার্থক্যের দেখা মিললো সামান্যই। তবে প্রথমার্ধে গোল পেয়ে প্রতিপক্ষকে কিছুটা চাপে রাখতে পেরেছিল বাংলাদেশ। কিন্তু বিরতির পর দুর্বল রক্ষণের মাশুল দিয়ে পয়েন্ট খোয়ালেন জামাল ভূঁইয়ারা।

প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপাকসে চার জাতি টুর্নামেন্টে বুধবার কলম্বোর রেসকোর্স মাঠে ১-১ গোলে ড্রয়ে শেষ হয়েছে ম্যাচ। খেলার ১৭তম মিনিটে ইব্রাহীমের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। কিন্তু ৮৭তম মিনিটে রশিদ ড্যান ল্যাবরোসের গোলে মারিও লোমেসের দলকে হতাশায় ডোবায় সিশেলস।  

খেলার শুরু থেকেই বেশকিছু আক্রমণ শানায় বাংলাদেশ। কিন্তু লক্ষ্যের দেখা পাচ্ছিল না ৪-২-৩-১ ফরমেশনে খেলা দলটি। অন্যদিকে ইয়াসিন আরাফাত, টুটুল হোসেন বাদশা, তপু বর্মণদের জমাট রক্ষণ ভাঙতে পারছিল না সিশেলসও। তবে ১৭তম মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। বাদশার লং পাস এক সতীর্থের পা হয়ে পেয়ে যান ইব্রাহীম। প্রতিপক্ষ ডিফেন্ডারকে কাটিয়ে বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন এই মিডফিল্ডার।

এগিয়ে যাওয়ার পর আরও কয়েকটি সুযোগ পেয়েছিল বাংলাদেশ। ৩০তম মিনিটে সতীর্থের কাট ব্যাক নিয়ন্ত্রণে নিয়ে প্রতিপক্ষের ডি বক্সে ঢুকে পড়েন জামাল। কিন্তু বাংলাদেশ দলের অধিনায়কের শট আটকান গোলরক্ষক। ছয় মিনিট পর তপুর শট অল্পের জন্য দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। ৪১তম মিনিটে ডান দিক থেকে সাদউদ্দিনের ক্রস বক্সে পেয়ে রাকিব হোসেন কাট ব্যাক করলে ফাঁকায় থাকা ইব্রাহীম দুর্বল শটে লক্ষ্যহীন শট নেন।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশের রক্ষণ ধীরে ধীরে আলগা হতে থাকে। সেই সুযোগে আক্রমণে ওঠে আসে সিশেলস। ৬১তম মিনিটে বক্সে ফাঁকায় বল পেয়েও পোস্টের বাইরে মারেন দলটির বদলি মিডফিল্ডার রানডফ দি এলিজাবেথ। ৩ মিনিট পরেই সতীর্থের থ্রু পাসে শট নিলেও লক্ষ্যের বাইরে মারেন দলটির ফরোয়ার্ড ডিন স্টিফেন। ৮৭তম মিনিটে সতীর্থের ক্রসে ওয়ারেন এরিক বুক দিয়ে বল নামিয়ে দিলে ল্যাবরোস জোরালো শটে সমতা ফেরান। বাংলাদেশের জয়ের আশাও সেখানেই শেষ হয়ে যায়।

এর আগে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে চলা এ টুর্নামেন্টের উদ্বোধনি ম্যাচে গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ৪-৪ গোলে ড্র করেছে মালদ্বীপ।  

আগামী শনিবার মালদ্বীপের বিপক্ষে আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।