ঢাকা, রবিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

ফুটবল

এমবাপ্পে-বেনজেমা নৈপূণ্যে বিশ্বকাপে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
এমবাপ্পে-বেনজেমা নৈপূণ্যে বিশ্বকাপে ফ্রান্স

বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত ফর্মে রয়েছেন ফরাসি তারকা করিম বেনজেমা ও কিলিয়ান এমবাপ্পে। এ দুই ফরোয়ার্ডের নৈপূণ্যে শনিবার রাতে কাজাখাস্তানকে ৮-০ গোলে বিধ্বস্ত করে এক ম্যাচ হাতে রেখেই বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত করে ফ্রান্স।

ম্যাচে একাই ৪ গোল করেন এমবাপ্পে। জোড়া গোল আসে বেনজেমার পা থেকে। বাকি গোল দুইটি করেন আঁতোয়া গ্রিজম্যান ও আদ্রিওঁ রাবিও।

পার্ক দেস প্রিন্সেসে খেলা শুরুর ৬ মিনিটের মাথায় বেনজেমার পাস থেকে বল পেয়ে ডান পায়ের শটে ফ্রান্সকে এগিয়ে দেন এমবাপ্পে। দ্বাদশ মিনিটে গোলরক্ষকের ভুলে গোল হজম করে কাজাখাস্তান। গোলদাতা এবারও এমবাপ্পে। ৩২তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড। ডান দিক থেকে কোমানের ক্রসে ডি-বক্সে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারের মাঝে লাফিয়ে দর্শনীয় হেডে তিনি বল জালে পাঠান। জাতীয় দলের হয়ে এটাই তার প্রথম হ্যাটট্রিক। ১৯৮৫ সালে ডমিনিক অগস্তুর পর ফ্রান্সের প্রথম কোনো খেলোয়াড়ের হ্যাটট্রিক এটি

দ্বিতীয়ার্ধে চার মিনিটের মধ্যে দুই গোল করে ব্যবধান আরও বাড়ান বেনজেমা। চতুর্থ গোলটি আসে ৫৫তম মিনিটে। পরের গোলটি এমবাপের পাস ডি-বক্সে পেয়ে ফাঁকা জালে বল পাঠান ক্লাবের হয়েও দারুণ ছন্দে থাকা বেনজেমা। এর একটু পর তাকে তুলে নেন কোচ। ৭৫তম মিনিটে গ্রিজমানের কর্নারে জোরালো হেডে গোলটি করেন জুভেন্তাস মিডফিল্ডার রাবিও। ৮৪তম মিনিটে সফল স্পট-কিকে স্কোরলাইন ৭-০ করেন গ্রিজমান। আর নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে ডি-বক্সে মুসা দিয়াবির পাস থেকে নিজের চতুর্থ গোলটি করেন এমবাপে।

বাছাইপর্বে ৭ ম্যাচ খেলে চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ফ্রান্স। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দুইয়ে ফিনল্যান্ড। আট ম্যাচ খেলে কাজাখস্তানের পয়েন্ট মাত্র ৩।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।