ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

রোনালদোদের হতাশায় ফেলে বিশ্বকাপে সার্বিয়া

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
রোনালদোদের হতাশায় ফেলে বিশ্বকাপে সার্বিয়া

ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে ড্র করলেই বিশ্বকাপের টিকেট হাতে পেত পর্তুগাল। তবে শুরুতে এগিয়ে গিয়েও শেষের নাটকীয়তায় হারই দেখতে হলো ক্রিস্টিয়ানো রোনালদোদের।

পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে উল্টো বিশ্বকাপ নিশ্চিত করে নিল সার্বিয়া।

লিসবনে রোববার রাতে ‘এ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুদল। পর্তুগাল এর আগে সার্বিয়ার মাঠে গিয়ে ২-২ গোলে ড্র করে এসেছিল।

অথচ এদিন পর্তুগাল ম্যাচে মাত্র দ্বিতীয় মিনিটেই লিড নেয়। বের্নার্দো সিলভার পাস থেকে রেনাতো সানচেস ভেতরে ঢুকে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন।

তবে খেলার ৩৩তম মিনিটে সমতা ফেরায় সার্বিয়া। এই গোলে দায় আছে পর্তুগিজ গোলরক্ষক রুই পাত্রিসিওর। ডি-বক্সের মাথা থেকে দুসান তাদিচের শট দানিলো পেরেইরার গায়ে লেগে পাত্রিসিওর হাত ছুঁয়ে গোললাইন পেরিয়ে যায়।

দ্বিতীয়ার্ধে নির্ধারিত সময়ের শেষ মিনিটে আলেক্সান্দার মিত্রোভিচ সার্বিয়াকে উচ্ছ্বাসে ভাসান। সতীর্থের ক্রসে দূরের পোস্টে হেডেই মহামূল্যবান গোলটি করেন দ্বিতীয়ার্ধে বদলি নামা এই স্রাইকার। হতাশায় নুয়ে পড়েন রোনালদোরা।

আট ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকে সার্বিয়া সরাসরি ২০২২ বিশ্বকাপে জায়গা করে নিয়েছে। ১৭ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা পর্তুগালের আশা এখনই শেষ হয়ে যাচ্ছে না। তবে বিশ্ব মঞ্চে খেলতে হলে তাদের পার হতে হবে প্লে-অফের কঠিন বৈতরণী।

ইউরোপ অঞ্চলের বাছাইয়ে ১০ গ্রুপের শীর্ষ ১০ দল সরাসরি পাবে ২০২২ কাতার বিশ্বকাপের টিকেট। ১০ গ্রুপের রানার্সআপ ও নেশন্স লিগের সেরা দুই গ্রুপ জয়ী মিলে ১২ দলের প্লে-অফে ইউরোপ থেকে আরও তিনটি দল সুযোগ পাবে বিশ্বকাপে খেলার।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।