ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রাশিয়ার ভুলে বিশ্বকাপে ক্রোয়েশিয়া

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
রাশিয়ার ভুলে বিশ্বকাপে ক্রোয়েশিয়া

কাতার বিশ্বকাপের মূল পর্বের টিকিট কাটতে ক্রোয়েশিয়ার সামনে জয়ের বিকল্প ছিল না। তবে ড্র করলেই চলে যেত রাশিয়া।

এমন সমীকরণে মারাত্মক ভুল কর বসল গত বিশ্বকাপের আয়োজকরা। সেইসঙ্গে বিশ্বকাপে জায়গা করে নিল ক্রোয়েশিয়া। রাশিয়ার শেষদিকের আত্মঘাতী গোলে ১-০ ব্যবধানের স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছেন মদ্রিচরা।

রোববার নিজেদের মাঠে ইউরোপ অঞ্চলের বাছাইয়ে ‘এইচ’ গ্রুপে শেষ রাউন্ডে রাশিয়াকে আমন্ত্রণ জানায় ক্রোয়েশিয়া।

খেলার ৮১তম মিনিটে বাম দিক থেকে ক্রোয়েশিয়ার এক খেলোয়াড় ক্রস বাড়ান রাশিয়ার ডি-বক্সে। দুই ক্রোয়াট খেলোয়াড়ের মাঝে ফাঁকায় পড়া বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই পাঠান ফেদর কুদ্রিয়াশভ। এই গোলেই ক্রোয়াটদের বিশ্বকাপ নিশ্চিত হয়ে যায়।

গ্রুপের শীর্ষে থেকে আগামী বিশ্বকাপে খেলা নিশ্চিত করা ক্রোয়েশিয়া ১০ ম্যাচে সাত জয় ও দুই ড্রয়ে ২৩ পয়েন্ট পেল । ২২ পয়েন্ট নিয়ে দুইয়ে রাশিয়া। গত বিশ্বকাপের আয়োজক দেশটিকে খেলতে হবে প্লে-অফে।

বাছাইয়ে ইউরোপ অঞ্চলের ১০ গ্রুপের শীর্ষ ১০ দল সরাসরি পাবে ২০২২ কাতার বিশ্বকাপের টিকেট। ১০ গ্রুপের রানার্সআপ ও নেশন্স লিগের সেরা দুই গ্রুপ জয়ী মিলে ১২ দলের প্লে-অফে ইউরোপ থেকে আরও তিনটি দল সুযোগ পাবে বিশ্বকাপে খেলার।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।