ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

ফুটবল

সান ম্যারিনোর জালে ১০ গোল দিয়ে বিশ্বকাপে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
সান ম্যারিনোর জালে ১০ গোল দিয়ে বিশ্বকাপে ইংল্যান্ড

অধিনায়ক হ্যারি কেইনের হ্যাটট্রিকসহ চার গোলের সুবাদে সান ম্যারিনোকে ১০-০ গোলে বিধ্বস্ত করল ইংল্যান্ড। এই জয়ে কাতার বিশ্বকাপের টিকেটও নিশ্চিত করল গ্যারেথ সাউথগেটের শিষ্যরা।

ইউরোপ অঞ্চলের বাছাইয়ে সান ম্যারিনোর মাঠে সোমবার রাতে ‘আই’ গ্রুপের শেষ রাউন্ডে মাঠে নামে ইংলিশরা।

এদিন কেইনের ৪টি গোল ছাড়াও একটি করে গোল করেন হ্যারি ম্যাগুইয়ার, এমিল স্মিথ, টাইরন মিঙ্গস, ট্যামি আব্রাহাম ও বুকায়ো সাকা। অন্যটি প্রতিপক্ষের আত্মঘাতী। দ্বিতীয়ার্ধের অনেকটা সময় একজন কম নিয়ে খেলে স্বাগতিকরা।

এদিকে কাতারের টিকেট পেতে এই ম্যাচে ড্র করলেই চলত ইংল্যান্ডের। তবে গোল উৎসব করেই যাত্রা শেষ করল।

এদিন ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডের তালিকায় জিমি গ্রিভসকে (৪৪) ছাড়িয়ে গ্যারি লিনেকারের (৪৮) পাশে বসলেন টটেনহ্যাম হটস্পারের এই ফরোয়ার্ড। ওপরে আছেন কেবল ববি চার্লটন (৪৯) ও ওয়েইন রুনি (৫৩)।

১০ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে ২০২২ বিশ্বকাপে খেলা নিশ্চিত করল ইংল্যান্ড। আরেক ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে ২-১ গোলে হারা পোল্যান্ড ২০ পয়েন্ট নিয়ে হয়েছে গ্রুপ রানার্সআপ।

১০ গ্রুপের ইউরোপ অঞ্চলের বাছাইয়ে শীর্ষ ১০ দল সরাসরি পাবে ২০২২ কাতার বিশ্বকাপের টিকেট। ১০ গ্রুপের রানার্সআপ ও নেশন্স লিগের সেরা দুই গ্রুপ জয়ী মিলে ১২ দলের প্লে-অফে ইউরোপ থেকে আরও তিনটি দল সুযোগ পাবে বিশ্বকাপে খেলার।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।