ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

ফুটবল

সালাহর জোড়া গোলে লিভারপুলের বড় জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
সালাহর জোড়া গোলে লিভারপুলের বড় জয়

মোহামেদ সালাহর জোড়া গোলে ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে ৪-১ ব্যবধানের বড় জয় পেয়েছে লিভারপুল। দলটির হয়ে আরও একটি করে গোল করেন দিয়োগো জটা ও জর্ডান হেন্ডারসন।

বুধবার রাতে গুডিসন পার্কে মুখোমুখি হয় দুদল। এনিয়ে লিগে টানা তিন ম্যাচে প্রতিপক্ষের জালে চারবার করে বল পাঠাল লিভারপুল।

নবম মিনিটে হেন্ডারসনের গোলে লিড নেয় লিভারপুল। অ্যান্ড্রু রবার্টসনের পাসে ডি-বক্সের মাথা থেকে বাঁ পায়ের শটে গোলটি করেন তিনি।

পরে ১৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। মাঝমাঠ থেকে হেন্ডারসনের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের শটে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করেন মিশরের এই ফরোয়ার্ড।

কিন্তু ৩৮তম মিনিটে ব্যবধান কমায় স্বাগতিকরা। রিশার্লিসন পাস দেন ডেমারাই গ্রের উদ্দেশ্যে। ইংলিশ উইঙ্গারের শট এগিয়ে আসা গোলরক্ষক আলিসনের পায়ে লেগে জালে জড়ায়।

৬৪তম মিনিটে দারুণ গোলে ব্যবধান আবার বাড়িয়ে নেন সালাহ। প্রতিপক্ষের ভুলে মাঝমাঠে বল পেয়ে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে ছিটকে ফেলে ডি-বক্সে ঢুকে পড়েন তিনি। এরপর পায়ের টোকায় পরাস্ত করেন গোলরক্ষককে।

এদিকে ৭৯তম মিনিটে স্কোরলাইন ৪-১ করেন জটা। রবার্টসনের পাস ডি-বক্সে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে একটু এগিয়ে দুরূহ কোণ থেকে জাল খুঁজে নেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

লিগে ১৪ ম্যাচে ১০ জয় ও তিন ড্রয়ে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেলসি। ১০ জয় ও দুই ড্রয়ে ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে সিটি। সমান ম্যাচে ৯ জয় ও চার ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে তিনে আছে লিভারপুল।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa