ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

ফুটবল

রোনালদোর ইতিহাসগড়া রাতে ইউনাইটেডের রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২১
রোনালদোর ইতিহাসগড়া রাতে ইউনাইটেডের রোমাঞ্চকর জয়

ক্রিস্টিয়ানো রোনালদোর ইতিহাসগড়া রাতে আর্সেনালের বিপক্ষে জয় ছিনিয়ে আনলো ম্যানচেস্টার ইউনাইটেড। নাটকীয়তায় ভরা ম্যাচটিতে পিছিয়ে থাকা ম্যানইউ পর্তুগিজ তারকার পায়ের যাদুতে ঘুরে দাঁড়ায়।

শেষদিকে এসে দারুণ স্পট কিকে দলকে জয়ের বন্দরে পৌঁছান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফরোয়ার্ড।

বৃহস্পতিবার রাতে ওল্ড ট্র্যাফোর্ডে রোমাঞ্চকর এক ম্যাচে আর্সেনালকে ৩-২ ব্যবধানে হারায় রেড ডেভিলসরা। ম্যাইকেল ক্যারিকের অধীনে শেষ ম্যাচে জোড়া গোল পান রোনালদো। বাকি গোলটি করেন তারই সতীর্থ ব্রুনো ফের্নান্দেস। আর্সেনালের হয়ে একটি করে গোল করেন মার্টিন ওডেগার্ড ও এমিলি স্মিথ।

ম্যাচের শুরুতেই আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠেছিলো খেলা। তবে ত্রয়োদশ মিনিটে এমিলি স্মিথের গোলে এগিয়ে যায় আর্সেনাল। প্রতিপক্ষ যখন আক্রমণে, সেই মুহূর্তে সতীর্থের পায়ের আঘাতে পড়ে যান ম্যানইউ গোলরক্ষক দেভিদ দে হেয়া। সুযোগ পেয়ে বক্সের বাইরে থেকে দারুণ শটে জাল খুঁজে নেন আর্সেনালের এই উইঙ্গার। পরবর্তীতে ভিএআর দেখলেও লাভ হয়নি ইউনাইটেডের। পিছিয়ে থাকা ইউনাইটেড প্রথমার্ধের এক মিনিট আগে ব্রুনো ফের্নান্দেসের গোলে সমতায় ফেরে। ফ্রেদের পাস থেকে বল পেয়ে আর্সেনালের গোলপোস্ট খুঁজে পান পর্তুগিজ এই মিডফিল্ডার।  

বিরতির পর খেলতে নেমে আগের মতোই দারুণ খেলে যাচ্ছিলো দুই দল। রোমাঞ্চকর ম্যাচের ৫২তম মিনিটে গোল করে ইউনাইটেডকে এগিয়ে নেওয়ার পাশাপাশি ইতিহাস গড়েন রোনালদো। মার্কাস র‌্যাশফোর্ডের পাশ থেকে দুর্দান্ত এক শটে আর্সেনালের জালে বল ভেড়ান পর্তুগিজ এই তারকা। এরইসাথে ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ৮০০ গোল করার মাইলফলক অর্জন করেন তিনি।

তবে আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি স্বাগতিকদের। দুই মিনিট পরেই গোল করে আর্সেনালকে সমতায় ফেরান মার্টিন ওডেগার্ড। গার্বিয়েল মার্তিনেল্লির পাস থেকে বল নিয়ে ডান পায়ের শটে দাভিদ দে হেয়াকে পরাস্ত করেন নরওয়ের এই মিডফিল্ডার। কিন্তু শেষদিকে গিয়ে ৭০তম মিনিটে নাটকীয়ভাবে ইউনাইটেডকে এগিয়ে নেন রোনালদো। ডি-বক্সে ফ্রেদকে ওডেগার্ড ফাউল করলে পেনাল্টি পায় স্বাগতিকরা। সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

প্রিমিয়ার লিগে ১৪ ম্যাচে ৬ জয় ও ৩ ড্রয়ে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে অবস্থান করছে ইউনাইটেড। অপর দিকে ৭ জয় ও ২ ড্রয়ে ২৩ পয়েন্ট বেশি নিয়ে পঞ্চম স্থানে রয়েছে আর্সেনাল। ৩৩ পয়েন্ট নিয়ে চূড়ায় অবস্থান চেলসির। ৩২ ও ৩১ পয়েন্ট নিয়ে দুইয়ে ও তিনে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল।

বাংলাদেশ সময়: ০৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa