ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

ফুটবল

বার্সেলোনায় মেসির ৩০০ কোটির হোটেল গুঁড়িয়ে দেওয়ার নির্দেশ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
বার্সেলোনায় মেসির ৩০০ কোটির হোটেল গুঁড়িয়ে দেওয়ার নির্দেশ!

গত মৌসুম শেষে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান লিওনেল মেসি। প্যারিসে গেলেও কাতালুনিয়ার রাজধানীর সঙ্গে তার সম্পর্ক শেষ হয়নি।

আত্মিক সম্পর্ক তো আছেই, আছে আর্থিক সম্পর্কও। কিন্তু এবার সেই পুরনো ঠিকানা থেকেই আর্জেন্টাইন ফরোয়ার্ড পেলেন বড় দুঃসংবাদ।  

বার্সেলোনায় ২১টি বছর কাটিয়েছেন মেসি। ক্যাম্প ন্যুয়ে খেলার পাশাপাশি ওই শহরে রয়েছে তার বিভিন্ন ব্যবসা। মেসির বিশাল অঙ্কের মুনাফা অর্জনের অন্যতম অবলম্বন হোটেল ব্যবসা। স্পেনের বিভিন্ন শহরে রয়েছে তার বেশ কয়েকটি হোটেল। সেগুলোরই একটি ‘মিম সিটগেস'। তবে সেটিকে এবার গুঁড়িয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন স্পেনের আদালত।

৭৭টি শয়নকক্ষ বিশিষ্ট চার তারকা হোটেলটি বার্সেলোনা নগরীর নির্মাণ মানদণ্ড মেনে তৈরি করা হয়নি বলেই রায় গেছে মেসির বিরুদ্ধে। ২০১৭ সালে ‘ম্যাজেস্টিক গ্রুপ’ নামে একটি রিয়েল এস্টেট কোম্পানি সমুদ্রপৃষ্ঠ থেকে মাত্র ১০০ ফুট ওপরে হোটেলটি নির্মাণ করেছিল। এতে মেসি ২৬ মিলিয়ন পাউন্ড (প্রায় ৩০০ কোটি টাকা) বিনিয়োগ করেছিলেন।

'ম্যাজেস্টিক গ্রুপ'  নির্মিত আরো দুটি হোটেলের মালিক মেসি। একটি ইবিজা দ্বীপে, অন্যটি মায়োর্কায়। এই দুটি হোটেল অবশ্য নিয়ম মেনেই নির্মাণ করা হয়েছে। তবে বার্সেলোনায় মেসি যে বাড়িতে থাকতেন, সেটির অদূরে নির্মিত ‘মিম সিটগেস' হোটেলটিতে বেশ কয়েকটি অসংগতি পেয়েছে কর্তৃপক্ষ।  

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান তাদের প্রতিবেদনে লিখেছে, মেসির ‘মিম সিটগেস’হোটেল কক্ষের বারান্দাগুলো অনেক বড়। অথচ পুরো ভিত এগুলোর ওপর দাঁড়িয়ে। হোটেলের অগ্নিনির্বাপণ ব্যবস্থাও ঠিক নেই। শুধু হোটেলই নয়, নির্মাণ নীতি (বিল্ডিং কোড) না মানায় বার্সেলোনার টাউন হল ভবনও ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন আদালত। তবে হোটেল রক্ষার্থে কোনো আপিল করবেন না মেসি।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa