ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

ফুটবল

গ্রুপ পর্বের বিদায়ে ইউরোপা লিগে বার্সার অবনমন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
গ্রুপ পর্বের বিদায়ে ইউরোপা লিগে বার্সার অবনমন

বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৩-০ গোলে পরাজয়ে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল বার্সেলোনা। অ্যালিয়াঞ্জ অ্যারেনায় বুধবার হেরে যাওয়ার ‘ই’ গ্রুপে তৃতীয় স্থানে শেষ করে এখন দলটিকে ইউরোপা লিগে খেলতে হবে।

 

৬ ম্যাচে বার্সার সংগ্রহ মাত্র ৭ পয়েন্ট। ১৭ বছরে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্ব টপকাতে ব্যর্থ হলো কাতালানরা।

বায়ার্নের বিপক্ষে খেলতে নেমে কখনোই শক্তিশালী মনে হয়নি বার্সেলোনাকে। ৩৪ মিনিটের মাথায় গোল খায় তারা। রবার্ট লেভান্ডভস্কির ক্রস থেকে হেডে গোল করে যান টমাস মুলার। ৪৩ মিনিটের মাথায় ব্যবধান বাড়ান লেরয় সানে। দুর্দান্ত শটে পরাস্ত করেন বার্সেলোনার গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগানকে। প্রথমার্ধেই ০-২ গোলে পিছিয়ে যায় জাভির শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে ৬২ মিনিটের মাথায় গোল করেন বায়ার্নের জামাল মুসিয়ালা। ০-৩ গোলে পিছিয়ে যায় বার্সা। গোটা ম্যাচে মাত্র দু’বার গোলের মধ্যে শট রাখতে পেরেছিল তারা। কিন্তু ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করতে পারেননি ডেম্বেলেরা।

‘ই’ গ্রুপের অন্য ম্যাচে ডায়নামো কিয়েভকে ২-০ গোলে হারিয়ে দেয় বেনফিকা। এই জয়ের ফলে গ্রুপে দ্বিতীয় স্থান অর্জন করে তারা। বায়ার্নের সঙ্গে এই গ্রুপ থেকে পরের পর্বে যাচ্ছে পর্তুগালের এই ক্লাব।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa