ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কষ্টার্জিত জয়ে শুরু আবাহনীর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
কষ্টার্জিত জয়ে শুরু আবাহনীর

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদের বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে আবাহনী লিমিটেড।  

আজ শুক্রবার টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে ১-০ গোলে জিতেছে আবাহনী লিমিটেড।

আকাশী-নীলদের হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দরিয়েলতন গোমেজ।  

দিনভর থেমে থেমে বৃষ্টির মধ্যেই নির্ধারিত সময়েই মাঠে গড়ায় ম্যাচ। তবে মাঠের জায়গায় জায়গায় হালকা পানি জমে থাকায় স্বাভাবিকভাবে খেলতে পারেননি ফুটবলাররা। এর মধ্যেই ১৩তম মিনিটে আবাহনীকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দরিয়েলতন। বাম দিক থেকে নুরুল নাইম ফয়সালের হাওয়ায় ভাসানো বাঁকানো ক্রস গোল মুখে অরক্ষিত থাকা এই ব্রাজিলিয়ান ডান পায়ে শটে সহজেই লক্ষ্যভেদ করেন।

গোলের পর আরও আক্রমণাত্বক হয়ে ওঠে আবাহনী। ম্যাচে ফেরার সুযোগ এসেছিল মুক্তিযোদ্ধার সামনেও। কিন্তু সুযোগ গোলে পরিণত করতে পারেননি দলটির ফরোয়ার্ডরা। ১৮তম মিনিটে দারুণ এক প্রতি-আক্রমণে যায় মুক্তিযোদ্ধা। কিন্তু আবাহনীর জমাট রক্ষণ ভাঙ্গতে পারেনি মুক্তিযোদ্ধার দুই ফরোয়ার্ড আহমেদ আইমান ও তেতসুয়াকি। ৩৪তম মিনিটে তেতসুয়াকির প্রচেষ্টা পোস্টে লেগে ফিরলে সমতায় ফেরা হয়নি মুক্তিযোদ্ধার।

দ্বিতীয়ার্ধে নিজেরা গোল করতে না পারলেও মুক্তিযোদ্ধাকে আটকে রাখে আবাহনী। ৭৮তম মিনিটে বক্সের বাইরে থেকে দানিয়েল কলিন্দ্রেসের নিচু শট সাইড বার ঘেঁষে বাইরে চলে গেলে লিড বাড়ানো হয়নি আবাহনীর। ৮২তম মিনিটে সমতায় ফেরার সুবর্ণ সুযোগ এসেছিলো মুক্তিযোদ্ধার সামনে কিন্তু ডান দিকে থেকে আসা ক্রস গোলমুখের সামনে হেড করার কেউ ছিল না। সেখান থেকে বল ক্লিয়ার করে দেন সুশান্ত ত্রিপুরা।  

নির্ধারিত নব্বই মিনিট শেষে যোগ করা সময়ে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি আবাহনীর ফরোয়ার্ড জুয়েল রানা। বাম দিক থেকে কলিন্দ্রেসের বাড়ানো বল বক্সের ভেতরে পা লাগান জুয়েল কিন্তু তা জাল খুঁজে পায়নি।

দিনের অন্য ম্যাচে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ এফসিকে ১-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছে সাইফ স্পোর্টিং ক্লাব।  

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad