ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জিরুদের জোড়া গোলে মিলান ডার্বি জিতল এসি মিলান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
জিরুদের জোড়া গোলে মিলান ডার্বি জিতল এসি মিলান

ইতালিয়ান সিরি’আতে নগরপ্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানকে হারিয়ে মিলান ডার্বি জিতে নিল এসি মিলান। প্রথমার্ধে পিছিয়ে থাকা এসি মিলানকে দ্বিতীয়ার্ধের শেষমুহূর্তে জোড়া গোল করে জয় এনে দেন অলিভিয়ার জিরুদ।

এতে টেবিলের চূড়ায় উঠার দৌড়ে অনেকটাই এগিয়ে গেল স্তেফানে পিওলির দল।

সান সিরোতে ম্যাচের প্রথম থেকেই বল দখলে এগিয়ে থাকা এসি মিলান সুযোগ করতে পারছিল না। উল্টো একাদশ মিনিটেই এগিয়ে যেতে পারতো ইন্টার। তবে গোলরক্ষক মাইক মিয়াঁর দৃঢ়তায় এবারের মতো বেঁচে যায় মিলান। কিন্তু ৩৮ মিনিটে ইভান পেরিসিচের গোলে ঠিকই এগিয়ে যায় ইন্টার। কর্নার থেকে পাওয়া বল দারুণ এক ভলিতে প্রতিপক্ষেরে জাল খুঁজে নেন ক্রোয়েশিয়ান এই মিডফিল্ডার।

বিরতির পর খেলতে নেমে কয়েকটি আক্রমণ চালালেও গোলের দেখা পাচ্ছিল না মিলান। ইন্টারও তেমন ভালো সুযোগের দেখা পায়নি। শেষদিকে এসে ৭৫তম মিনিটে জিরুদের গোলে সমতায় ফেরে মিলান। ব্রাহিম দিয়াসের শট প্রতিপক্ষ ডিফেন্ডারের পায়ে লেগে বাঁ দিকে চলে যায়। বল পেয়ে দারুণ শটে লক্ষ্যভেদ করেন জিরুদ।  

তিন মিনিট পর দলকে এগিয়ে নিয়ে যান ফরাসি এই তারকা। দাভিদ কালাব্রিয়ার পাস ধরে প্রতিপক্ষের ডিফেন্ডারদের বোকা বানিয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন চেলসি থেকে মিলানে যোগ দেওয়া এই স্ট্রাইকার। পিছিয়ে থাকা ইন্টার শেষদিকে অবশ্য সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে। কিন্তু শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ২-১ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়তে হয় দলটিকে।  

দারুণ এই জয়ে লিগ টেবিলে ইন্টারের সঙ্গে ১ পয়েন্টের দূরত্বে উঠে এসেছে মিলান। ২৩ ম্যাচে ১৬ জয় ও পাঁচ ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে সিমোনে ইনজাগির দল। এক ম্যাচ বেশি খেলে মিলানের পয়েন্ট ৫২।

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad