ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ফুটবল

নতুন নাম পাচ্ছে বার্সেলোনার স্টেডিয়াম!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
নতুন নাম পাচ্ছে বার্সেলোনার স্টেডিয়াম!

বার্সেলোনার নিজস্ব স্টেডিয়াম 'ক্যাম্প ন্যু'-এর নাম বদলে যাচ্ছে। স্টেডিয়ামটির নতুন নাম হতে যাচ্ছে 'স্পটিফাই ক্যাম্প ন্যু'।

সম্প্রতি মিউজিক ও অডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্পটিফাই-এর সঙ্গে স্পন্সরশিপ চুক্তি করেছে বার্সেলোনা। চুক্তির আর্থিক মূল্য ২৮ কোটি ইউরো। সেই চুক্তির শর্ত অনুযায়ী বদলে ফেলা হচ্ছে কাতালান জায়ান্টদের স্টেডিয়ামের নাম।

উদ্বোধনের পর বার্সার স্টেডিয়ামের নাম ছিল 'ক্যাম্প দে লেস কোর্তস'। এরপর ইউরোপের সবচেয়ে বড় স্টেডিয়ামটিকে 'ক্যাম্প ন্যু' নামকরণ করা হয়। সেই থেকে আর নাম বদলের ঘটনা ঘটেনি। কিন্তু 'স্পটিফাই' বিপুল অঙ্কের অর্থ বিনিয়োগ করার পর সেই ঐতিহ্যে ছেদ পড়লো।

'স্পটিফাই' এর সঙ্গে নতুন চুক্তি হওয়ায় বার্সার পক্ষে আগামী গ্রীষ্মে নতুন খেলোয়াড় কেনার পথ পরিষ্কার হলো। স্প্যানিশ সংবাদমাধ্যম 'আরএসিওয়ান' এর প্রতিবেদন অনুযায়ী, চুক্তি স্বাক্ষরের আনুষ্ঠানিকতা শেষে 'ক্যাম্প ন্যু'এর সঙ্গে 'স্পটিফাই' যুক্ত হবে।  

স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর দাবি, চুক্তি অনুযায়ী বার্সাকে ২৮ কোটি ইউরো তিন মৌসুমে ভাগ করে দেবে স্পটিফাই। শোনা যাচ্ছে, এই অর্থ দিয়ে বরুশিয়া ডর্টমুন্ডের তারকা ফরোয়ার্ড আর্লিং হরলান্ডকে কেনার চেষ্টা করবে বার্সা। তাছাড়া চুক্তি অনুযায়ী, বার্সার ছেলে ও মেয়েদের দলের জার্সিতে 'স্পটিফাই'-এর লোগোও যুক্ত হবে। সেই সঙ্গে স্টেডিয়ামের নামকরণের অধিকারও যাবে তাদের হাতেই।

এদিকে 'স্পটিফাই' এর সঙ্গে চুক্তিতে খুশি নন বার্সার অনেকেই। এমনকি ক্লাবের প্রধান নির্বাহী ফেরান রেভের্তের পদত্যাগ করার সিদ্ধান্ত জানিয়েছেন। তার মতে, বার্সার মতো ঐতিহ্যবাহী ও বড় ক্লাবের স্টেডিয়ামের নামকরণ ও জার্সি স্বত্ব এত কম মূল্যে বিক্রি করা ঠিক হচ্ছে না। কিন্তু ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা ক্লাবের বর্তমান পরিস্থিতিকে গুরুত্ব দিচ্ছেন। সেক্ষেত্রে ঐতিহ্য তার কাছে গুরুত্বপূর্ণ নয়।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।