ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

লিভারপুলের জয়রথ ছুটছেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
লিভারপুলের জয়রথ ছুটছেই

পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির মাটিতে নামার রাতে জয়ের দেখা পেল লিভারপুল।  

শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠ অ্যানফিল্ডে নরউইচ সিটিকে ৩-১ গোলে হারিয়েছে অলরেডরা।

এই জয়ে সব প্রতিযোগিতা মিলে টানা আট ম্যাচ জিতল ইয়ুর্গেন ক্লপের দল। পাশাপাশি প্রিমিয়ার লিগে ঘরের মাঠে টানা ১৬ ম্যাচ অপরাজিত থাকলো লিভারপুল।  

ঘরের মাঠে শুরু থেকেই নরউইচকে চেপে ধরে সালাহ-মানেরা। তবে প্রথমার্ধে পায়নি গোলের দেখা। দ্বিতীয়ার্ধের শুরুতেই স্বাগতিকদের স্তব্ধ করে এগিয়ে যায় নরউইচ সিটি। তবে সমতায় ফিরতে খুব বেশি সময় নেয়নি লিভারপুল। একে একে তিন গোল করে ম্যাচ নিজেদের করে নেয় স্বাগতিকরা।

পঞ্চম মিনিটে দারুণ সুযোগ নষ্ট করে লিভারপুল। মোহামেদ সালাহর ক্রস দূরের পোস্টে দৌড়ে এসে পোস্টের কাছ থেকে গতির শট নেন টিসিমিকাস কিন্তু তা লক্ষ্যভ্রষ্ট হয়। ২০তম মিনিটে  সালাহর হেড গোললাইন থেকে ব্লক করে দেন নরমান। ২৮তম মিনিটে কাছের পোস্ট থেকে সাদিও মানের হেড ক্রসবারের ওপর দিয়ে চলে যায়।

৪৮তম মিনিটে অ্যানফিল্ডকে স্তব্দ করে এগিয়ে যায় নরউইচ সিটি। ডি বক্সের বাইরে থেকে দারুণ গোল করেন রাশিকা। বক্সের সামনে জায়গা তৈরি করার চেষ্টা করেন সারগেন্ট, এরপর দিক পাল্টে বাঁ দিকে গিয়ে দেখে শুনে রাশিকার উদ্দেশ্যে ছেড়ে দেন বল, সেখান থেকে তার ডান পায়ের বাঁকানো শট বক্সের ভেতরে লিভারপুর ডিফেন্ডার মাতিপের পায়ে লেগে দিক পালটে বল জালে জড়ায়।  

৬৪তম মিনিটে লিভারপুলকে সমতায় ফেরান সাদিও মানে। হেন্ডারসনের হাওয়ায় ভাসানো ক্রস হেডে করে মানের দিকে বাড়ান টিসিমিকাস। হেড ব্যাক ভলিতে লক্ষ্যভেদ করেন সেনেগালের এই ফরোয়ার্ড। তিন মিনিট বাদেই ব্যবধান বাড়ান সালাহ। গোলরক্ষক অ্যালিসনের বাড়ানো লম্বা বল নরউইচের অর্ধে নিয়ন্ত্রণে নিয়ে সফরকারীদের রক্ষণ ভেঙ্গে দুর্দান্ত গোল করেন এই মিসরীয় ফরোয়ার্ড। ৮১তম মিনিটে লিভারপুলকে তৃতীয় গোল এনে দেন দিয়েগো জোতা।

২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটির সঙ্গে পয়েন্ট ব্যবধান ছয়ে নামিয়ে আনল লিভারপুল। সমান ম্যাচে সিটির পয়েন্ট ৬৩। ২৫ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ১৯তম স্থানেই থাকলো নরউইচ সিটি।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।