ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লেভার রেকর্ড হ্যাটট্রিকে কোয়ার্টারে বায়ার্ন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
লেভার রেকর্ড হ্যাটট্রিকে কোয়ার্টারে বায়ার্ন

রবার্ট লেভান্ডভস্কির রেকর্ডগড়া হ্যাটট্রিকে চ্যাম্পিয়নস লিগে আরবি সালসবুর্গের বিপক্ষে ৭-১ ব্যবধানের বড় জয় তুলে নিয়েছে বায়ার্ন মিউনিখ। আর এ জয়ে আসরটির শেষ আট নিশ্চিত করেছে দলটি

দুই লেগ মিলিয়ে ২-৮ গোলে এগিয়ে পরের ধাপে পা রেখেছে বায়ার্ন।

শেষ ষোলোর প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছিল ইউলিয়ান নাগেলসমানের শিষ্যরা।

মঙ্গলবার রাতে আলিয়াঞ্জ অ্যারেনায় শেষ ষোলোর ফিরতি লেগে প্রতিপক্ষের মাঠে শুরুতেই আক্রমণ-পাল্টা আক্রমণে সুযোগ পেয়ে যায় সালসবুর্ক। আট গজ দূর থেকে নিকোলাস কাপালদোর শট কিংসলে কোমানের পায়ে লেগে বাইরে যায়।

এরপর লেভান্ডভস্কির ঝলক। শুরুটা দ্বাদশ মিনিটে, পেনাল্টি গোলে। ২১তম মিনিটে আরেকটি স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন পোলিশ ফরোয়ার্ড। দুবারই তিনি নিজে প্রতিপক্ষের বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি দিয়েছিলেন রেফারি।

২৩তম মিনিটে পূর্ণ করেন হ্যাটট্রিক। মাঝমাঠ থেকে মুলারের লম্বা পাস ক্লিয়ার করতে বক্সের বাইরে বেরিয়ে আসেন সফরকারী গোলরক্ষক। তার শটে বল লেভার পায়ে লেগে পোষ্টে লাগে। ছুটে গিয়ে ফাঁকা জালে বল পাঠান গত দুবারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

চ্যাম্পিয়নস লিগে ম্যাচের শুরু থেকে সবচেয়ে কম সময়ে হ্যাটট্রিক এটি, ২৩ মিনিটে। ১৯৯৬ সালে ইন্টার মিলানের হয়ে রসেনবর্গের বিপক্ষে মার্কো সিমোনের ২৪ মিনিটে হ্যাটট্রিক ছিল আগের রেকর্ড।

৩১তম মিনিটে ব্যবধান আরও বাড়ান জিনাব্রি। কোমানের পাস ধরে ডি-বক্সে ডান দিক থেকে শটে গোলটি করেন এই জার্মান ফরোয়ার্ড।

বিরতি থেকে ফিরে এসে ৫৪তম মিনিটে দারুণ গোলে স্কোরলাইন ৫-০ করে ফেলেন মুলার। লেরয় সানের পাস বক্সে পেয়ে ডান পায়ে বল নিয়ন্ত্রণে নিয়ে শরীরটা ঘুরিয়ে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন জার্মান ফরোয়ার্ড।

তবে ৭০তম মিনিটে দারুণ গোলে ব্যবধান কমান কাইগার্ড। সতীর্থের পাস ধরে ডি-বক্সে জোরাল শটে ওপরের কোণা দিয়ে বল জালে পাঠান দ্বিতীয়ার্ধে বদলি নামা এই ডেনিশ মিডফিল্ডার।

শেষ দিকে আরও দুই গোল করে বড় জয় নিশ্চিত করে বায়ার্ন।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, মার্চ ০৯, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।