ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফুটবলে বাজে রেফারিং, নির্বিকার বাফুফে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
ফুটবলে বাজে রেফারিং, নির্বিকার বাফুফে

বাংলাদেশ প্রিমিয়ার লিগে বাজে রেফারিংয়ের বিতর্ক নতুন করে আবার সৃষ্টি হয়েছে। গত ১৮ মার্চ শুক্রবার পুলিশ এফসি ও শেখ রাসেল ক্রীড়া চক্র’ এর মধ্যে অনুষ্ঠিত ম্যাচে রেফারি বিটু রাজ বিতর্কিত এক পেনাল্টির সিদ্ধান্ত দিয়ে দেশের ফুটবলে এমন বিতর্ক আবার জাগিয়ে তুলেছেন।

দেশের ফুটবলবোদ্ধারা এ বিষয়ে বলেন, কোটি টাকা খরচ করে দল গঠন করে ক্লাবগুলো। অথচ বাজে রেফারিংয়ের শিকার হয়ে ক্লাব ফুটবলের টিম স্পিরিট ভেঙ্গে যাচ্ছে। খেলার সুস্থ প্রতিযোগিতা ব্যহত হচ্ছে।

জানা গেছে, গত ১৮ মার্চ রাজশাহী বিভাগীয় স্টেডিয়ামে পুলিশ এফসি’র বিপক্ষে মাঠে নামে শেখ রাসেল ক্রীড়া চক্র। এদিন শুরুতেই ১-০ গোলে এগিয়ে শেখ রাসেল। মাঠে চলছিল বল দখলে দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই। কিন্তু হঠাৎ রেফারির অপ্রাসঙ্গিকভাবে পেনাল্টির বাঁশি বাজান শেখ রাসেলের বিরুদ্ধে!

ওই সময় পুলিশের ব্রাজিলিয়ান রিক্রুট ডেনিলসনের নেয়া শটে বক্সের মধ্যে উড়ন্ত বলে হেড নেয়ার চেষ্টা করছিলেন এহসানুর রহমান। তার সঙ্গে বল ক্লিয়ারের চেষ্টায় থাকা শেখ রাসেল ডিফেন্ডার রহমত মিয়ার বড় কোনো বডি কন্টাক্ট না হলেও পেনাল্টির বাঁশি বাঁজান রেফারি বিটুরাজ।

বিটুরাজের পেনাল্টি কলের ফুটেজ দেখে বিস্ময় প্রকাশ করেছেন জাতীয় পুরষ্কারপ্রাপ্ত সাবেক ফুটবলার আব্দুল গাফফার। তিনি বলেন, মাঠে রেফারির এমন সিদ্ধান্ত খেলার পরিবেশ নষ্ট করে। রেফারিদের মানসিক স্বাস্থ্যের যত্ন নিতেও বাফুফের প্রতি পরামর্শ দেন তিনি। রেফারির এমন বিতর্কিত সিদ্ধান্তের বিষয়ে ফুটবলের নিয়ন্ত্রক বাফুফের সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করা হলে দায়সারা জবাব দিয়ে বলেন, আনুষ্ঠানিক অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

সূত্র: কালের কণ্ঠ

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।