ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনার হোঁচট, বিশ্বকাপে ইকুয়েডর

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনার হোঁচট, বিশ্বকাপে ইকুয়েডর

পুরো ছন্দে না থাকলেও ম্যাচে আধিপত্য ছিল আর্জেন্টিনার। এমনকি এগিয়েও ছিল অনেকটা সময়।

কিন্তু শেষ মুহূর্তের গোলে ড্র নিয়ে মাঠ ছাড়লো আলবিসেলেস্তেরা। এই ড্রয়ে কাতারের টিকিট নিশ্চিত হলো ইকুয়েডরের।

লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে বুধবার ভোরে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। এ নিয়ে টানা ৩১ ম্যাচে অপরাজিত রইলেন লিওনেল মেসিরা।

ইকুয়েডরের মাঠে ম্যাচের ২৪তম মিনিটে হুলিয়ান আলভারেসের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। বক্সের বাম পাশ থেকে সতীর্থের বাড়ানো পাসে দারুণ দক্ষতায় লক্ষ্যভেদ করেন তরুণ এই ফুটবলার। আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে এটি তার প্রথম গোল।

শেষ দিকে দুই দলের খেলোয়াড়রা বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়ে। দুই দলের দুই খেলোয়াড় ওতামেন্দি ও এস্ত্রাদাকে হলুদ কার্ড দেখাব রেফারি। কার্ড দেখেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনিও।  

ম্যাচের শেষ মুহূর্তে নাটকীয়তার জন্ম দেয় ইকুয়েডর। যোগ করা সময়ের তিন মিনিটের মাথায় ভিএআর চেকে পেনাল্টি পায় ইকুয়েডর। স্পট কিক থেকে গোল করে ইকুয়েডরকে সমতায় ফেরান এনার ভ্যালেন্সিয়া। প্রথম দফায় তার শট ফিরিয়ে দিয়েছিলেন গোলরক্ষক রুল্লি কিন্তু ফিরতি বল জালে জড়ান ভ্যালেন্সিয়া। আর তাতেই হোঁচট খাওয়া নিশ্চিত হয় আর্জেন্টিনার।

১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে কাতার বিশ্বকাপ নিশ্চিত করলো ইকুয়েডর। সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে বিশ্বকাপে উরুগুয়ে। আর ২৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থেকে আন্তঃ-মহাদেশীয় প্লে-অফ খেলবে পেরু। এছাড়া ব্রাজিল ও আর্জেন্টিনা তো আরও আগে বিশ্বকাপে অংশ নেওয়া নিশ্চিত করেছে। তবে তাদের মধ্যকার একটি ম্যাচ স্থগিত হয়েছিল, যা ফের কবে মাঠে গড়াবে তা নিশ্চিত করা হয়নি।  

বাংলাদেশ সময়: ০৮১০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।