ঢাকা, শুক্রবার, ১৭ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

ফুটবল

শীর্ষে ফিরল ম্যানসিটি, অঘটনের শিকার চেলসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
শীর্ষে ফিরল ম্যানসিটি, অঘটনের শিকার চেলসি মাত্র আড়াই ঘণ্টার ব্যবধানে ইংলিশ প্রিমিয়ার লিগে আবারও শীর্ষে ফিরল ম্যানচেস্টার সিটি।

লিভারপুলকে খুব বেশি সময় শীর্ষে থাকতে দিল না ম্যানচেস্টার সিটি। মাত্র আড়াই ঘণ্টার ব্যবধানে ইংলিশ প্রিমিয়ার লিগে আবারও শীর্ষে ফিরল পেপ গার্দিওলার দল।

শনিবার বার্নলির মাঠে ২-০ গোলে জিতেছে সিটি। গোল করেছেন কেভিন ডি ব্রুইনা ও ইকাই গুনদোগান।

দিনের শুরুর ম্যাচে ওয়াটফোর্ডকে ২-০ গোলে হারিয়ে শীর্ষ অবস্থান দখল করে লিভারপুল। যদিও তখন তারা সিটি থেকে এক ম্যাচ বেশি খেলেছিল। লিভারপুল শীর্ষে ওঠায় চাপ বেড়ে যায় সিটির। পুনরায় শীর্ষস্থান দখল করতে বার্নলির বিপক্ষে জয়ের বিকল্প কিছু ছিল না। তবে বার্নলি বাধা সহজেই পার করেছে লিভারপুল।

প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক সফরকারীরা। পঞ্চম মিনিটে কেভিন ডি ব্রুইনার গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। রদ্রির ডায়াগোনাল পাস থেকে বক্সের কোনায় দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঠেলে দেন স্টারলিং, সেখান থেকে দারুণ শটে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন বেলজিয়ান তারকা ডি ব্রুইনা। চলতি মৌসুমে লিগে এটি তার দশম গোল।

২৫ মিনিটে সিটির ব্যবধান বাড়ান ইকাই গুনদোগান। ডান দিকে ডি ব্রুইনার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে বক্সে ক্রস নেন স্টার্লিং, তার ক্রস ভলি করে জালে জড়ান জার্মান এই মিডফিল্ডার। দ্বিতীয়ার্ধে আরো আক্রমণাত্মক সিটি। বেশ কয়েকবার আক্রমণ করেও পায়নি গোলের দেখা। শেষ পর্যন্ত দুই গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

এদিকে প্রিমিয়ার লিগের ১৪তম দলব্রেন্টফোর্ডের বিপক্ষে ৪-১ গোলে হেরে ধরাশয়ী হয়েছে চেলসি। শনিবার রাতে ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে এমন অঘটনের শিকার হতে হয় ব্লুজদের। প্রথমার্ধে গোলশূন্য থাকার পর চেলসিকে এগিয়ে নিয়েছিলেন অ্যান্তনি রুদিগার। তবে এরপরই ব্রেন্টফোর্ডের হয়ে জোড়া গোল করেন জানেল্ট এবং বাকি দুই গোল এরিকসেন ও ভিসার।  


ঘরের মাঠে বড় ব্যবধানে হারলেও গোটা ম্যাচ জুড়েই আক্রমণ চালিয়েছে চেলসি। ৭১ ভাগ বলের দখলের পাশাপাশি ২১টি শট নিয়ে মোটে একবার লক্ষ্যভেদ করতে পেরেছে টস টুখেলের দল। অন্যদিকে ২৯ ভাগ বলের দখল ও ১৭ শট নিয়ে চার বার লক্ষ্যভেদ করে ব্রেন্টফোর্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অ্যান্তনি রুদিগারের গোলে এগিয়ে যায় চেলসি। এরপর ৫০ থেকে ৬০, এই এগার মিনিটে তিন গোল করে চেলসিকে ম্যাচ থেকে ছিটকে দেয় ব্রেন্টফোর্ড। ৫০ মিনিটে জার্মান মিডফিল্ডার ভিতালি জানেল্টের গোলে সমতায় ফেরে ব্রেন্টফোর্ড। এরপর ৫৪ মিনিটে ক্রিস্তিয়ান এরিকসেন এবং ৬০ মিনিটে নিজের জোড়া গোল পূরণ করেন জানেল্ট। শেষ দিকে ৮৭ মিনিটে ইয়োনে ভিসার গোলে বড় জয় নিশ্চিত হয় ব্রেন্টফোর্ডের।

৩০ ম্যাচে ২৩ জয়, ৪ ড্র ও ৩ হারে ৭৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে সিটিজেনরা। সমান ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে লিভারপুল। ২৯ ম্যাচে ১৭ জয়, ৮ ড্র ও চার হারে ৫৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই থাকল চেলসি।

বাংলাদেশ সময়: ২৩৩৮ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।