ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

ফুটবল

মেলবোর্নের মাঠে হবে ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
মেলবোর্নের মাঠে হবে ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই

মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে এবার লড়াই করতে নামবে দক্ষিণ আমেরিকার চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ব্রাজিল ও আর্জেন্টিনা। আগামী ১১ জুন ক্রিকেটের এই তীর্থভূমিতে খেলতে নামবে তারা।

 

ক্রিকেটের জন্য এই মাঠ বিখ্যাত হলেও এখানে  অন্যান্য খেলাও হয়। এই মাঠে অলিম্পিক, কমনওয়েলথ গেমসের আসর বসেছিল। এখানে অস্ট্রেলিয়ান রুলস ফুটবলের খেলা হয় নিয়মিতই। রাগবি ইউনিয়ন, রাগবি লিগ, ফুটবল তো হয়ই, একসময় টেনিস, সাইক্লিংও হয়েছে এখানে।

এর আগে ২০১৭ সালে এমসিজিতে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। সেবার সেলেসাওদের হয়ে মাঠে ছিলেন না নেইমার জুনিয়র। তবে আর্জেন্টিনার হয়ে ঠিকেই মাঠ মাতিয়েছেন লিওনেল মেসি। ম্যাচটিতে ১-০ ব্যবধানে হারে ব্রাজিল।

গতবার নেইমারকে না পেলেও এবার মাঠে থাকবে ব্রাজিলিয়ান এই মহাতারকা। থাকবেন মেসিও। এই আশাবাদ ব্যক্ত করে ভিক্টোরিয়া রাজ্যের ক্রীড়ামন্ত্রী মার্টিন পাকুলা বলেন, ‘ওদের সঙ্গে যে আলোচনা আমাদের হয়েছে, সেটি থেকেই আমরা আশা করছি যে মেসি ও নেইমারের মতো তারকারা থাকবেন এখানে। শতভাগ নিশ্চয়ত তো দিতে পারি না, তবে আমাদেরকে বলা হয়েছে যে বিশ্বকাপের আগে তাদের জন্য প্রস্তুতির গুরুত্বপূর্ণ মঞ্চ হবে এটি। ’

এক মাস পরেই এই মাঠে খেলতে নামবে ইংলিশ প্রিমিয়ার লিগের দুই দল ম্যনচেস্টার ইউনাইটেড ও ক্রিস্টাল প্যালেস।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।