ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

গুঞ্জন উড়িয়ে নিজেকে সেরা কোচ দাবি পচেত্তিনোর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, জুন ৭, ২০২২
গুঞ্জন উড়িয়ে নিজেকে সেরা কোচ দাবি পচেত্তিনোর

ফরাসি জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) দায়িত্ব নিয়ে ভালো কিছু করতে পারেননি কোচ মাওরিসিও পচেত্তিনো। মেসি-নেইমার-এমবাপ্পের মতো তারকায় ঠাসা দল নিয়েও চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হারতে হয়েছে।

এতকিছুর পরেও নিজেকে সেরা কোচ মনে করেন পচেত্তিনো।  

বার্সেলোনা থেকে পিএসজিতে লিওনেল মেসি যখন যোগ দেন তখন বেশিরভাগ ফুটবলপ্রেমীরাই ভেবেছেন এবারের চ্যাম্পিয়ন্স লিগ যাচ্ছে ফ্রান্সে। তবে তা আর হলো কই! প্রথম লেগে এগিয়ে থেকেও ফিরতি লেগে গিয়ে রিয়ালের বিপক্ষে হেরে ইউরোপসেরা হওয়ার দৌড় থেকে ছিটকে গেছে ক্লাবটি। এরপর থেকেই পচেত্তিনোর পরিবর্তে নতুন কোচ আনা হবে বলে গুঞ্জন উঠেছিলো। প্রথমে ক্লাবটি সাবেক রিয়াল কোচ জিদানকে চাইলেও সম্মতি না থাকায় প্রস্তাব ব্যর্থ হয়।

ক্লাবের পারফরম্যান্সে ভাটা পড়ায় এবার মরিনিয়োকে কোচ হিসেবে আনতে চাচ্ছে পিএসজি। ফরাসি সংবাদমাধ্যমগুলো এমনটিই জানিয়েছে। কিন্তু এই খবর নিয়ে বিচলিত নন পচেত্তিনো। নিজেকে সেরা কোচ দাবি করে তিনি জানান, শিগগিরই নতুন প্রজেক্টের বিস্তারিত প্রকাশ করবেন।

আর্জেন্টাইন এই কোচ বলেন, ‘আমার চুক্তির এখনও এক বছর বাকি। চারপাশে অনেক গুঞ্জন আছে। প্রতি সপ্তাহে আমি বরখাস্ত হই। পিএসজিতে এই ধরনের ব্যাপারগুলো হয়। ক্লাবটি নিজেকে নতুনভাবে উদ্ভাবনের চেষ্টা করছে। প্রেসিডেন্ট শিগগিরই তার নতুন প্রজেক্ট নিয়ে ব্যাখ্যা দিবেন, কিন্তু আমি শান্ত আছি। ’

নিজেকে সেরা দাবি করে পচেত্তিনো বলেন, ‘এখানে (পিএসজি) আসতে হলে আপনাকে ভালো কোচ হতে হবে এবং দেড় বছর পর আমার মনে হচ্ছে, আমি অন্যতম সেরা। অনেক তারকার লকার রুমের নেতৃত্ব দেওয়াটা দারুণ ব্যাপার। চেলসি, ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের মতো আমরাও মাদ্রিদকে বিদায় করার খুব কাছে ছিলাম। আমরা অনেক এগিয়ে ছিলাম, কিন্তু শেষটা করতে পারিনি। ’

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, জুন ০৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।