ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

ফুটবল

পচেত্তিনোকে বরখাস্ত করলো পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
পচেত্তিনোকে বরখাস্ত করলো পিএসজি

গুঞ্জন অবশেষে সত্যি হলো। দায়িত্ব পাওয়ার ১৮ মাস পর পিএসজির কোচের পদ থেকে বরখাস্ত হলেন মাওরিসিও পচেত্তিনো।

 

আজ মঙ্গলবার পিএসজির সঙ্গে আনুষ্ঠানিকভাবে সম্পর্ক ছিন্ন হয়েছে আর্জেন্টাইন কোচের। নিজেদের অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে এ ব্যাপারে একটি বিবৃতি প্রকাশ করেছে পিএসজি।

গত জুনেই পিএসজির মালিকপক্ষের সঙ্গে নিজের ভবিষ্যৎ নিয়ে আলোচনায় বসেছিলান পচেত্তিনো। সেখানে ২০২১/২২ মৌসুমে তার অধীনে দলের পারফরম্যান্স পর্যালোচনা করে ক্লাব কর্তৃপক্ষ। এরপরই তার ক্লাব ছাড়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন ছড়িয়ে পড়ে। অবশেষে আনুষ্ঠানিক সিদ্ধান্তও জানিয়ে দেওয়া হলো।

ফরাসি জায়ান্টদের সঙ্গে পচেত্তিনোর চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল ২০২৩ সালে। কিন্তু গত মৌসুমে লিগ ওয়ানের শিরোপা জেতানো কোচকে বিদায় করে দিল প্যারিসিয়ানরা। কারণটা অবশ্যই চ্যাম্পিয়নস লিগে ব্যর্থতা।  

এক বছর আগেই দায়িত্ব সরিয়ে দেওয়ায় অবশ্য ক্ষতিপূরণ পাচ্ছেন পচেত্তিনো। ফরাসি ক্রীড়াদৈনিক লে'কিপের দাবি অনুযায়ী, আর্জেন্টাইন কোচ ক্ষতিপূরণ বাবদ ১০ মিলিয়ন ইউরো দাবি করেছিলেন, যা মেনে নিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

পচেত্তিনোর বিদায় নিশ্চিত হয়ে যাওয়ায় এখন বিকল্প খুঁজতে শুরু করেছে পিএসজি। ক্রিস্টোফ গালতিয়ের এরইমধ্যে নিসের কোচের পদ ছেড়েছেন। পচেত্তিনো গেলে সেই চেয়ারে তার বসার সম্ভাবনাই বেশি।  

গত ২০২১ সালের জানুয়ারিতে পিএসজির দায়িত্ব নিয়েছিলেন পচেত্তিনো। এরপর আড়াই মৌসুম কাটিয়েছেন সেখানে। ২০২১ সালে তার চোখের সামনে ফরাসি লিগ ওয়ানের শিরোপা কেড়ে নেয় লিলে। এরপর গত মৌসুমে তার অধীনে সেই শিরোপা পুনরুদ্ধার করে ফরাসি জায়ান্টরা। কিন্তু দুই মৌসুমেই চ্যাম্পিয়নস লিগে সফলতা পেতে ব্যর্থ হয় দলটি।  

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa