ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

ফুটবল

প্রতিভাবান ফুটবলারদের হারাতে দেবে না বাফুফে

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
প্রতিভাবান ফুটবলারদের হারাতে দেবে না বাফুফে

স্কুল ফুটবল টুর্নামেন্ট আয়োজন শেষে আসরের প্রতিভাবান ফুটবলারদের বাছাই করার কথা জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফের জাতীয় স্কুল ফুটবল কমিটির চেয়ারম্যান বিজন বড়ুয়া। তিনি জানান, টুর্নামেন্টে যে প্রতিভাবান খেলোয়াড় পাওয়া যাবে, তাদের হারিয়ে যেতে দেবে না বাফুফে।

দেশের ৮ ভেন্যুতে প্রথম পর্ব শুরু হওয়ার পরই বাফুফে প্রতিভা অন্বেষণের জন্য কোচ নিয়োগ দিয়েছিল, যা চলেছে চূড়ান্ত পর্বেও। দায়িত্বপ্রাপ্ত কোচ ইতিমধ্যে ৭০ থেকে ৮০ জন খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছেন।

বিজন বড়ুয়া বলেন, ‘কোচদের বলা হয়েছে, যেন ৭০-৮০ জন প্রতিভাবান ফুটবলার বাছাই করা হয়। ফাইনালের পরই আমরা নামগুলো পেয়ে যাব। এই ফুটবলারদের আমরা দেবো বাফুফের ডেভেলপমেন্ট কমিটির কাছে। তারপর তাদের যা করার করবে। ’

ফাইনাল উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বিজন বড়ুয়া সবাইকে আহ্বান জানালেন শিরোপা নির্ধরণী ম্যাচটি দেখতে। তার মতে, ফাইনালের দুই দলে বেশ কয়েকজন ভালো ফুটবলার আছে, যাদের খেলা দেখলে আনন্দ পাওয়া যাবে।

বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন, ‘আমরা ফিফার সহায়তা চেয়েছি তৃণমূল পর্যায় থেকে ফুটবলারদের ডাটাবেজ তৈরি করার জন্য। আশা করছি, ফিফা থেকে সাড়া পাবো। পেলে আমাদের সব ধরনের টুর্নামেন্ট থেকে যে প্রতিভাবান ফুটবলার বাছাই করা হয়, তাদের একটা ডাটাবেজ তৈরি করবো। ’

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২ 
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa