ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

সুইডেনকে গুঁড়িয়ে ইউরোর ফাইনালে ইংল্যান্ডের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
সুইডেনকে গুঁড়িয়ে ইউরোর ফাইনালে ইংল্যান্ডের মেয়েরা

মেয়েদের উয়েফা ইউরোর সেমিফাইনালে সুইডেনকে উড়িয়ে ফাইনালে কোয়ালিফাই করেছে ইংল্যান্ড। মঙ্গলবার রাতে টোকিও অলিম্পিক ফাইনালিস্টদের ৪-০ ব্যবধানে হারায় দলটি।

ম্যাচের শুরুর দিকে ইংলিশদের অবশ্য চাপে রাখে সুইডেনের মেয়েরা। কিন্তু শেষদিকে গিয়ে তা পাল্টে যায়। ৩৪তম মিনিটে বেথ মিডের দারুণ গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। পিছিয়ে থাকা সুইডেন অবশ্য হাল ছাড়েনি। একের পর এক আক্রমণ তৈরি করলেও ইংলিশ গোলরক্ষক ম্যারি এরপ্স দেয়াল হয়ে ছিলেন।

সুইডিশরা আক্রমণ তৈরি করে না পারলেও ইংল্যান্ডের মেয়েরা ঠিকই পেরেছে। বিরতির পর খেলতে নেমে তিনটি গোল করে দলের জয় নিশ্চিত করেন লুসি ব্রোঞ্জ, অ্যালেসিয়া রুসো ও ফ্রান কার্বি। এই জয়ে টানা ১৯ ম্যাচ অপরাজিত রয়েছে সারিনা ভিগমানের শিষ্যরা।

সবশেষ ২০০৯ সালের ইউরোতে ফাইনালে উঠেছিল ইংল্যান্ড। প্রায় ১৩ বছর পর আবারও এই প্রতিযোগীতার ফাইনালে কোয়ালিফাই করেছে দলটি। ২০০৯ সালের ফাইনালে অবশ্য জার্মানির বিপক্ষে ৬-২ ব্যবধানে হেরে স্বপ্নভঙ্গ হয়ে ইংলিশদের। এবার সেই স্বপ্ন পূরণ করতে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হওয়া জার্মানি-ফ্রান্সের মধ্যকার বিজয়ী দলকে মোকাবেলা করবে তারা।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa