ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

রহমতগঞ্জকে হারিয়ে এক ধাপ এগোল শেখ রাসেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
রহমতগঞ্জকে হারিয়ে এক ধাপ এগোল শেখ রাসেল

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে পয়েন্ট তালিকায় এক ধাপ এগিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র।  

আজ বুধবার মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে ৩-২ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে শেখ রাসেল।

ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে বেশকিছু আক্রমণের শানায় শেখ রাসেল। তবে গোল পেতে ৩৬তম মিনিট পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় দলটিকে। ডান প্রান্ত দিয়ে ইসমাইল আকিনাদের বাড়িয়ে দেওয়া বল বক্সের ভেতরে পেয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে ক্রস দেন গাডজের দিকে। ছোট ডি-বক্সের জটলায় বল পেয়ে দারুণ দক্ষতায় বল জালে জড়িয়ে দেন ঘানাইয়ান স্ট্রাইকার। এগিয়ে থাকার স্বস্তি নিয়েই বিরতিতে যায় শেখ রাসেল।

দ্বিতীয়ার্ধেও একের পর এক আক্রমণে উঠে আসে শেখ রাসেল। এর মধ্যে ৫৬তম মিনিটে রহমতগঞ্জের জাল কাঁপান গাডজে। কিন্তু অফসাইডের বাঁশি বাজান রেফারি। ৬৬তম মিনিটে ফের ব্যবধান বাড়ায় শেখ রাসেল। এবার মাঝমাঠ থেকে বাড়িয়ে দেওয়া বল নিয়ে ডান প্রান্ত দিয়ে আক্রমণে উঠে আসেন আকিনাদে। বক্সের ভেতরে এক ডিফেন্ডারকে কাটিয়ে তিনি বল বাড়িয়ে দেন ছোট ডি-বক্সের সামনে থাকা দীপকের দিকে। গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকানোর চেষ্টা করলেও বল তাকে ফাঁকি দিয়ে দীপকের আলতো টোকায় আশ্রয় নেয় জালে।  

২-০ গোলে এগিয়ে যাওয়ার পর আক্রমণের ধার আরও বাড়ায় শেখ রাসেল। ফলও আসে দ্রুতই। ৭৫তম মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড আকিনাদে বল নিয়ে ডি-বক্সে ঢুকলেও রক্ষণের বাধা পেরোতে না পেরে ব্যাক পাস দেন গাডজের দিক। ঘানাইয়ান স্ট্রাইকার ডি-বক্সের ঠিক সামনে থেকে ডান পায়ে গোলমুখে শট নেন। কিন্তু বল জালে ঢোকার আগে তাতে মাথা ছুঁয়ে দেন দীপক। গোলকিপারের তাকিয়ে দেখা ছাড়া তেমন কিছুই করার ছিল না।

গোল হজম করার শেষ মুহূর্তে ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা চালায় রহমতগঞ্জ। শেষ কয়েক মিনিটের মধ্যে তারা ২টি গোল শোধও করে দেয়। বক্সের বাঁ প্রান্ত থেকে ফ্রি-কিকে সরাসরি লক্ষ্যভেদ করে ব্যবধান কমান তাজিক সেন্টার-ব্যাক আসরভ। এরপর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৩-২ করেন তিনি। কিন্তু এরপর রেফারি শেষ বাঁশি বাজালে জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ রাসেল।

এই জয়ে পয়েন্ট তালিকার সপ্তম স্থানে উঠে এসেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। ২১ ম্যাচে তাদের সংগ্রহ ২৮ পয়েন্ট। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় এক ধাপ নিচে নেমে গেছে চট্টগ্রাম আবাহনী। আর রহমতগঞ্জ আছে সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে আছে নবম স্থানে।

দিনের অন্য দুই ম্যাচে মুক্তিযোদ্ধার সঙ্গে চট্টগ্রাম আবাহনী এবং পুলিশ এফসির সঙ্গে মোহামেডান ড্র করেছে। ২১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দশে আছে মুক্তিযোদ্ধা। অন্যদিকে সমান ম্যাচে ৩০ পয়েন্ট করে নিয়ে পাঁচে মোহামেডান এবং গোল ব্যবধানে পিছিয়ে থাকায় ছয়ে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa