ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

বারিধারার অবনমন, টিকে রইলো মুক্তিযোদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
বারিধারার অবনমন, টিকে রইলো মুক্তিযোদ্ধা

আগের রাউন্ডে স্বাধীনতা ক্রীড়া সংঘের অবনমন নিশ্চিত হয়েছে। আজ রোববার (৩১ জুলাই) দ্বিতীয় দল হিসেবে অবনমিত হয়েছে উত্তর বারিধারা।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে বারিধারাকে ৫-১ গোলে হারিয়েছে ঢাকা আবাহনী। ফলে ২২ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে ১১তম পজিশনে থাকায় অবনমিত হতে হয়েছে দলটিকে।

আবাহনীর কাছে উত্তর বারিধারা হেরে গেলেই লিগে টিকে থাকবে মুক্তিযোদ্ধা। এমন সমীকরণে অন্য দলের ওপর নির্ভর না হয়ে নিজেদের ম্যাচ জিতে প্রিমিয়ার লিগে টিকে থাকল দলটি। দ্বিতীয় পর্বে দলে যোগ দিয়ে মুক্তিযোদ্ধার অবনমন বাঁচাতে বড় অবদান রেখেছেন সুদি আব্দুল্লাহ ও ওবায়দুর রহমান নবাব। বলতে গেলে তাদের দুজনের কাঁধে ভর করেই লিগে টিকে থাকল মুক্তিযোদ্ধা।

রেলিগেশন অঞ্চলে থেকেই প্রথম পর্ব শেষ করেছিল দলটি। মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং ক্লাবকে ৩-২ ব্যবধানে হারায় মুক্তিযোদ্ধা সংসদ। একটি করে গোল করেছেন সোমা ওতানি, সুদি আব্দুল্লাহ ও ওবায়দুর রহমান নবাব। ২২ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে নবম স্থানে উঠে এসেছে মুক্তিযোদ্ধা সংসদ। ২২ পয়েন্ট নিয়ে ৩৭ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়ে লিগ শেষ করল সাইফ স্পোর্টিং ক্লাব।

অন্যদিকে প্রিমিয়ার লিগে টিকে থাকতে হলে বারিধারার আজ জয়ের বিকল্প ছিল না। শুধু জয় পেলেও হতো না, মুক্তিযোদ্ধা সংসদের ম্যাচের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হত।  

বারিধারার হোম ভেন্যু গোপালগঞ্জে ম্যাচের প্রথমার্ধেই জয় নিশ্চিত হয় ঢাকা আবাহনীর। লিগে সবার্ধিকবার চ্যাম্পিয়ন দলটির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দোরিয়েলটন প্রথমার্ধেই হ্যাটট্রিক করেন। ১৮, ২৩ এবং ৪০ মিনিটে লক্ষ্যভেদ করে প্রথমার্ধে আবাহনীকে ৩-০ তে এগিয়ে নেন তিনি।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে মারুফ বারিধারার হয়ে একটি গোল করেন। সেই গোলের দশ মিনিট পর আবাহনীর আরেক ব্রাজিলিয়ান রাফায়েল অগুস্তো গোল করে স্কোরলাইন ৪-১ করেন। ৭৩ মিনিটে ডোরিয়েল্টন আরেক গোল করলে আবাহনী ৫-১ গোলের লিড পায়। ৮৩ মিনিটে বারিধারার ফজিলভের গোলে পরাজয়ের ব্যবধান কমে দাড়ায় ৫-২। বারিধারা এর আগেও প্রিমিয়ারে উঠে চ্যাম্পিয়নশিপ লিগে অবনমিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa