ঢাকা, শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

আনচেলত্তির অবসর ভাবনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
আনচেলত্তির অবসর ভাবনা

লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতিয়ে রিয়াল মাদ্রিদকে নিয়ে নতুন মৌসুম শুরু করেছেন কার্লো আনচেলত্তি। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২৪ সাল পর্যন্ত দলটির দায়িত্ব পালন করবেন।

এটাই হবে তার কোচিং ক্যারিয়ারের শেষ ক্লাব। লা লিগায় রিয়াল মাঠে নামার আগের দিন এই ঘোষণা দিয়েছেন তিনি।

১৯৯২ সালে ইতালি জাতীয় দলের সহকারী কোচের দায়িত্ব নিয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন কার্লো আনচেলত্তি। পরে জুভেন্টাস, এসি মিলান, চেলসি, প্যারিস সেন্ট জার্মেইনের মতো ক্লাব দায়িত্ব সামলিয়েছেন তিনি।

ইউরোপিয়ান ফুটবলে বড় বড় ফুটবল ক্লাবকে সামলানো আনচেলত্তি এবার সিদ্ধান্ত নিয়েছেন কোচিং ছেড়ে দেওয়ার। ৬৩ বছর বয়সী এই কোচ রিয়াল মাদ্রিদকে নিয়ে লা লিগার লড়াইয়ে নামার আগে বিদায়ের বিষয়টি জানিয়েছেন আনচেলত্তি।

নচেলত্তি অবসর নিয়ে বলেছেন, ‘আমার ক্যারিয়ারে ২৪টি শিরোপা? সত্যি বলতে কি, এই সংখ্যাগুলো আমার কাছে কোনো বিষয় নয়। এই সংখ্যা নিয়ে আমি একদম শেষে গিয়ে ভাবব। এখন আমি অনুশীলনে মনোযোগী। প্রতিদিনের কাজ রুটিন অনুযায়ী করতে পছন্দ করি আমি। ’

কোচিং পেশার শেষ দিকে এসে নিজেকে যে অনেকটাই বদলে ফেলেছেন, আনচেলত্তি বললেন সে কথাও, ‘কয়েক বছর আগপর্যন্ত আমি ট্যাকটিকসকেই অগ্রাধিকার দিতাম। এখন আমি মানবিক সম্পর্ক নিয়ে মনোযোগী। আমি এখন মানুষকে চিনতে-জানতে আর নতুন প্রজন্মের প্রতি মনোযোগ দিচ্ছি। ’

অবসরের ভাবনার কথা সবার শেষেই বলেছেন আনচেলত্তি, ‘মাদ্রিদের এ পর্বেই আমার ক্যারিয়ারের শেষ হবে। রিয়াল মাদ্রিদের (এবারকার অভিযান) শেষে আমি অবসর নেব। রিয়াল মাদ্রিদ ফুটবলের চূড়ায় আছে। এখানকার অভিজ্ঞতা নিয়ে শেষ করতে পারাটা একটা ব্যাপার। ’

রিয়ালের সঙ্গে আনচেলত্তির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০২৩-২৪ মৌসুমে। কিন্তু তখনই কি কোচিং থেকে অবসর নেবেন আনচেলত্তি? এসি মিলান ও ইতালির সাবেক কোচ রিয়ালের সঙ্গে চুক্তি নবায়নের বিষয়টি অবশ্য উড়িয়ে দেননি! তাঁর ইচ্ছা শুধু রিয়াল মাদ্রিদেই কোচিং ক্যারিয়ার শেষ করার।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa