ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়া কাপ বাছাই পর্ব

বাহরাইনের বিপক্ষে গোলশূন্য ড্র বাংলাদেশের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
বাহরাইনের বিপক্ষে গোলশূন্য ড্র বাংলাদেশের

এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়া কাপ বাছাই পর্বের ম্যাচে বাহরাইনের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ। বাহরাইনের মানামার খলিফা স্পোর্টস সিটি স্টেডিয়ামে শুরুতে শক্তির বিচারে এগিয়ে থাকা বাহরাইনকে তেমন সুযোগ তৈরি করতে দেয়নি বাংলাদেশের যুবারা।

বরং নিজেরেই বেশ কিছু আক্রমণ তৈরি করেছে। তবে ম্যাচের সময় বাড়ার সঙ্গে সঙ্গে আক্রমণের ধার বাড়ায় বাহরাইন। তবে বাংলাদেশের জমাট রক্ষণ ভাঙ্গতে পারেনি তাদের শক্তিশালী ফরোয়ার্ড লাইন।
 

ম্যাচ শুরুর ১০-১৫ মিনিটের মধ্যে বেশ কয়েকবার আক্রমণে ওঠে বাংলাদেশের যুবারা। তবে সফলতার মুখ দেখেনি সেস আক্রমণ। ১৭ মিনিটে আজিজুল হক অনন্তের ফ্রি-কিক পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

সময় বাড়ার সঙ্গে সঙ্গে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করে বাহরাইন। ৪০ মিনিটের মাথায় অল্পের জন্য গোল পায়নি স্বাগতিক বাহরাইন। বাংলাদেশকে রক্ষা করেন গোলকিপার শান্ত কুমার। আব্দুল্লাহ সুলতানের ক্রসে, বক্সের ভেতর থেকে হেড করেন হাশেম খলিফা কিন্তু দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন শান্ত।  

দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ করে বাংলাদেশের ডিফেন্সের কঠিন পরীক্ষা নিয়েছে বাহরাইন। আক্রমণের পসরা সাজিয়ে বসা বহরাইনকে বাংলাদেশ হতাশ করেছে বারংবার। দারুণভাবে রক্ষণ সামলেছেন তানভীররা। ৬৬ মিনিটে আবারো বাংলাদেশের ত্রাতা হয়ে আসেন গোলরক্ষক শান্ত। বদলি নামা মুশতাফা মাহমুদের বক্সের বাইরে থেকে নেওয়া গতির শট লাফিয়ে হাতের স্পর্শে বাইরে ঠেলে দেন তিনি।

দুটি নিশ্চিত গোল ফিরিয়ে দিয়ে সকলের নজর কেড়েছেন বাংলাদেশের গোলরক্ষক শান্ত কুমার। এই ম্যাচে ড্র’য়ের নায়ক ছিলেনই তিনিই।

আগামী ১২ই সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচে ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ২-০ গোলে হারিয়েছে ভুটান।

বাংলাদেশ সময়: ০২৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।