ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

মাদারীপুরে বসুন্ধরা আই হসপিটাল ও ভিশন কেয়ারের যৌথ চক্ষুসেবা কার্যক্রম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, মে ৫, ২০২৩
মাদারীপুরে বসুন্ধরা আই হসপিটাল ও ভিশন কেয়ারের যৌথ চক্ষুসেবা কার্যক্রম

মাদারীপুর: মাদারীপুরে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট ও ভিশন কেয়ার ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে নিখরচায় চক্ষুসেবা কার্যক্রম শুরু হয়েছে।

শুক্রবার (৫ মে) সকালে নন্দিত কথা সাহিত্যিক ও দৈনিক কালের কণ্ঠের প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলন মাদারীপুর শহরের মাস্টার কলোনিতে এ চক্ষুসেবা কার্যক্রম উদ্বোধন করেন।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বসুন্ধরা গ্রুপের জ্যেষ্ঠ মহা-ব্যবস্থাপক (হিসাব ও অর্থ) মো. শহিদুর রহমান শাহীন ও ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের যৌথ উদ্যোগে মাদারীপুর শহরের মাস্টার কলোনিতে নিখরচায় অত্যাধুনিক যন্ত্রপাতির মাধ্যমে শুক্রবার সকাল থেকে সারাদিন চক্ষুরোগীদের চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।  

অধ্যাপক ডা. মো. সালেহ আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসক ও চক্ষুরোগ বিশেষজ্ঞসহ মোট আটজনের একটি দল দিনব্যাপী রোগী দেখবেন। সকাল থেকে দুপুর পর্যন্ত শতাধিক রোগী দেখা সম্পন্ন হয়েছে। সারাদিনে পাঁচ শতাধিক রোগী দেখা সম্ভব হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।  

এর মধ্যে একশ’ রোগীকে অপারেশনের জন্য বাছাই করার পর তাদের পর্যায়ক্রমে বসুন্ধরা আই হসপিটালে ভর্তি করে হসপিটালে রেখে সম্পূর্ণ বিনাখরচে চোখের ছানি অপারেশন করে আবার মাদারীপুরে পৌঁছে দেওয়া হবে।

অধ্যাপক ডা. মো. সালেহ আহমেদ বলেন, আমরা চলতি বছর আরও ১০টি জেলায় এ সেবা কার্যক্রম পরিচালনা করেছি। সারাবছরই বসুন্ধরা গ্রুপের এ সেবামূলক কার্যক্রম চলবে। এখানে রোগী থাকা পর্যন্ত রোগী দেখব। যাদের ছানি অপারেশনের প্রয়োজন, তাদের এখান থেকে বিনাখরচে নিয়ে গিয়ে অপারেশন করে আবার মাদারীপুরে পৌঁছে দেওয়া হবে।

কথা সাহিত্যিক ও কালের কণ্ঠের প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলন বলেন, বসুন্ধরা গ্রুপের স্লোগান হচ্ছে, দেশ ও মানুষের কল্যাণে। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান মহোদয় সব সময় মানুষের কল্যাণে পাশে থাকার শিক্ষাটাই দিয়েছেন। আজকের এ উদ্যোগ খুব ভালো একটি উদ্যোগ। আমরা সব সময় মানুষের কল্যাণে কাজ করে যাব।

এসময় অনেকের মধ্যে কালের কণ্ঠের সিনিয়র সহ-সম্পাদক ও কালের কণ্ঠ শুভ সংঘের পরিচালক জাকারিয়া জামান এবং বসুন্ধরা গ্রুপের জ্যেষ্ঠ মহা-ব্যবস্থাপক (হিসাব ও অর্থ) শহিদুর রহমান শাহীন উপস্থিত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, মে ৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।