ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

রোটারি ক্লাব অব চট্টগ্রাম ক্রাউনের আয়োজনে দিনব্যাপি ফ্রি হেলথ ক্যাম্প সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, মে ১৮, ২০২৪
রোটারি ক্লাব অব চট্টগ্রাম ক্রাউনের আয়োজনে দিনব্যাপি ফ্রি হেলথ ক্যাম্প সম্পন্ন

ঢাকা: রোটারি আন্তর্জাতিক জেলা ৬৫ -এর আওতাধীন স্বনামধন্য ক্লাব- রোটারি ক্লাব অফ চট্টগ্রাম ক্রাউনের আয়োজনে ও রোটারিয়ান কামরুজ্জামান রুমানের  সার্বিক সহযোগিতায় দিনব্যাপী ফ্রি হেলথ ক্যাম্প সম্পন্ন হয়েছে।  

এতে সাধারণ জনগণকে নিখরচায় স্বাস্থ্য সেবা দেওয়ার লক্ষ্যে দিনব্যাপী ফ্রি হেলথ ক্যাম্প ও রক্তের গ্রুপ নির্ণয়ের আয়োজন করা হয়।

 

শুক্রবার (১৭ মে) এ হেলথ ক্যাম্প উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম।  

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (চট্টগ্রাম) এর অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মুসলিম।  

এ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দিনব্যাপী এ কর্মসূচিতে ৮ শতাধিক রোগীকে স্বাস্থ্যসেবা দেওয়া হয়। সেবা দেওয়াকালে উপস্থিত ছিলেন চট্টগ্রামের সুপরিচিত চিকিৎসক ডাক্তার কামাল হোসেন জুয়েল, ডাক্তার সুমন রহমান চৌধুরী, ডাক্তার মো. শাফায়েত উল্লাহ, ডাক্তার মোহাম্মদ শফিউল ইসলামসহ প্রমুখ।  

এই সেবা কার্যক্রম সার্বিকভাবে সহযোগিতা করেছেন প্রোগ্রাম চেয়ারম্যান রোটারিয়ান কামরুজ্জামান রুমান। তিনি ভবিষ্যতে ও এই ধরনের মানবিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ততা থাকবেন বলে আশ্বাস দেন। এই ক্যাম্পে রক্তের গ্রুপে নির্ণয়ের সার্বিক সহযোগিতা করেছেন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিট।  

এ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রোটারিয়ান জিয়াউদ্দিন হায়দার, বর্তমান ক্লাব সভাপতি রোটারিয়ান আব্দুল আহাদ, প্রোগ্রাম চেয়ারম্যান রোটারিয়ান কামরুজ্জামান রোম্মানসহ সদ্য প্রাক্তন সভাপতি রোটারিয়ান ইমতিয়াজুল ইসলাম, ক্লাব সচিব মোহাম্মদ সাজিবুল হক , রোটারিয়ান লুৎফুন নেসা রাহি, রবিন ফয়সাল, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিট এর যুব প্রধান কৃষ্ণ দাস।  

সার্বিকভাবে স্বেচ্ছাসেবক হিসেবে সহযোগিতা করেছেন রোটার‍্যাক্ট ক্লাব অব চিটাগাং ক্রাউনের সভাপতি রোটারেক্টর সাদিয়া জান্নাত, সদ্য প্রাক্তন সভাপতি ইসহাক বিন আজিজ, আগামী সেবা বছরের নির্বাচিত সভাপতি রোটারেক্টর রোজিনা আক্তার প্রেমা, ক্লাব সচিব জান্নাতুল আদন সুমাইয়া, রোটারেক্টর মোনাম শাহরিয়ারসহ (সার্জেন্ট অফ আর্মস) ক্লাবের নির্বাহী সদস্য রোটারেক্টর তুহিন অভি, রোটারেক্টর ইমদাদুল ইসলাম সৌরভ, রোটারেক্টর মোহাম্মদ মিহান সহ প্রমুখ।  

রোটারি আন্তর্জাতিক সংগঠন একটি বিশ্বব্যাপী আত্ম মানবতায় নিয়োজিত সংগঠন, যাদের অভিভাবকত্বে যুব সমাজের মেধাবী সেচ্ছাসেবী রোটার‍্যাক্ট সংগঠনের সদস্যদের সার্বিক সহযোগিতায় একত্রিত ভাবে সর্বদা সামাজিকসেবা মূলক কার্যক্রমে নিয়োজিত।  

রোটারি আন্তর্জাতিক সংগঠন পুরো বিশ্বে পোলিও থেকে শুরু করে নানা ঝুঁকিপূর্ণ রোগ ব্যাধি নির্মূলে বিশেষ ভূমিকা রেখেছে।  

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এইচএমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।