ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

স্বাস্থ্য

ভারী বৃষ্টিতে ঢামেকের ওয়ার্ডে পানি, ডুবল চত্বর ও পুলিশ ক্যাম্প

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
ভারী বৃষ্টিতে ঢামেকের ওয়ার্ডে  পানি, ডুবল চত্বর ও পুলিশ ক্যাম্প ভারী বৃষ্টিতে ঢামেকের ওয়ার্ডে পানি। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: সকাল থেকে ভারী বৃষ্টির কারণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চত্বরে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বৃষ্টির পানির জলাবদ্ধতা থেকে রেহাই পায়নি হাসপাতালের পুলিশ ক্যাম্পও।

এছাড়া কয়েকটি ওয়ার্ডেও পানি ঢুকে পড়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন রোগী ও স্বজনরা।  

শুক্রবার (১২ জুলাই) সকাল থেকেই প্রবল বর্ষণের কারণে ঢাকা মেডিকেল হাসপাতালে চত্বরে প্রায় হাঁটু পর্যন্ত পানি জমে যায়। এতে হাসপাতালের আসা-যাওয়া লোকজনের ভোগান্তিতে পড়তে দেখা যায়।

এছাড়া জরুরি বিভাগে প্রবেশের সময় ডান দিকে হাসপাতালে পুলিশ ক্যাম্পে সড়ক থেকে উপচে পড়ে বৃষ্টির পানি প্রবেশ করে। এতে ক্যাম্পের ফ্লোর পুরোটাই তলিয়ে যায়। পুলিশ ক্যাম্পের একই ভবনের প্রবেশের পাশাপাশি অবস্থিত দুটি গোয়েন্দা বিভাগের রুমেও পানি প্রবেশ করে।

হাসপাতালে জরুরি বিভাগের ওয়ার্ড মাস্টার রিয়াজ জানান, সকাল থেকে তুমুল বৃষ্টির কারণে হাসপাতালে চত্বরে প্রায় হাঁটু পানি জমে যায়। এখন পর্যন্ত পানি সরছে না। এছাড়া পুরাতন ভবনের নিচতলায় ভ্যাকসিন সেন্টার বেজমেন্টে পানি প্রবেশ করে। সেখানে এক পর্যায়ে বালুর বস্তা ফেলে পানি আটকানো হয়েছে।

ঢামেকের পুরাতন ভবনের নিচতলায় বেজমেন্টে ভ্যাকসিন সেন্টারে বালুর বস্তা ফেলে পানি আটকানোর চেষ্টা

ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের দায়িত্বরত (এএসআই) মাসুদ জানান, ভোর থেকে প্রবল বর্ষণের কারণে হাসপাতাল জরুরি বিভাগের চত্বরে হাঁটুর নিচ পর্যন্ত পানি জমে যায়। প্রবল বৃষ্টির কারণে সড়কে থেকে সেই পানি এক পর্যায়ে পুলিশ ক্যাম্পে প্রবেশ করে পুরো ফ্লোর ডুবে গেছে। এখন পর্যন্ত পানি জমে আছে।

এদিকে অপর এক ব্যক্তি জানান, এই প্রবল বৃষ্টির কারণে ঢাকা মেডিকেল হাসপাতালে চারিদিকের চত্বরে প্রায় জায়গায় পানি জমে আছে ।  

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
এজেডএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।