ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

৪ দফা দাবিতে শেবাচিম হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
৪ দফা দাবিতে শেবাচিম হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি 

বরিশাল: বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের রোগীর স্বজনদের হামলার প্রতিবাদে কর্মবিরতি পালন করছেন ইন্টার্ন চিকিৎসকরা। চার দফা দাবিতে শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে কর্মবিরতি পালন করা হচ্ছে বলে ইন্টার্ন চিকিৎসক মো. আকিব জানিয়েছেন।



ওয়ার্ড মাস্টার আবুল কালাম আজাদ জানান, হাসপাতালের শিশু মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এক শিশুর মৃত্যু হয়। তখন শিশুর মা এক ইন্টার্ন চিকিৎসকের ওপর হামলা করেন। এ ঘটনায় শিশুর মাকে আসামি করে মামলাও করা হয়েছে।  

এ ঘটনায় হাসপাতালের ওয়ার্ড মাস্টার বাদী হয়ে ওই নারীকে আসামি করে মামলা করা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, তাকে গ্রেপ্তারের চেষ্টা করছেন। আসামিকেও অবশ্যই আইনের আওতায় আনা হবে।  

ইন্টার্ন চিকিৎসক আকিব জানান, চিকিৎসকদের ২৪ ঘণ্টা নিরাপত্তার ব্যবস্থা, রোগীর চিকিৎসাসেবায় বেড অনুযায়ী ভর্তির ব্যবস্থা ও অনতিবিলম্বে চিকিৎসক সুরক্ষা আইন প্রণয়নের চার দফা দাবিতে কর্মবিরতি পালন করছি। তারা যদি দাবি না মেনে নেন, তাহলে কঠোর আন্দোলন করা হবে। তাদের এ আন্দোলনে সব চিকিৎসকরা একাত্মতা প্রকাশ করবে বলে নিশ্চিত করেছেন বলে জানান ডা. আকিব।  

বর্তমানে হাসপাতালে ২২০ জন ইন্টার্ন চিকিৎসক রয়েছেন। সবাই কর্মবিরতি পালন করছেন বলেন জানান তিনি।

এ ব্যাপারে হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, আন্দোলনকারীদের পক্ষ যেসব দাবি উত্থাপন করা হয়েছে তা বাস্তবায়ন করা হবে। এজন্য সময়ের প্রয়োজন।  

হাসপাতালের উপ-পরিচালক ডা. মনিরুজ্জামান শাহীন বলেন, হাসপাতালের চিকিৎসাসেবা অব্যাহত রাখার জন্য সব ইউনিট প্রধানকে চিঠি দেওয়া হয়েছে। তারা চিকিৎসাসেবা চালিয়ে নেবেন।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।