ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

চুয়াডাঙ্গায় ডায়রিয়ায় ২৪ ঘণ্টায় আরো দেড়শ’ আক্রান্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৪
চুয়াডাঙ্গায় ডায়রিয়ায় ২৪ ঘণ্টায় আরো দেড়শ’ আক্রান্ত

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় ডায়রিয়া পরিস্থিতির আরো অবনতি হয়েছে। রোববার রাত ১০টা থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত নতুন করে আরো দেড় শতাধিক রোগী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে সদর হাসপাতালে ভর্তি হয়েছেন।



এ নিয়ে গত তিন দিনে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো সাড়ে ৪শ’তে।

প্রতিদিনই আশঙ্কাজনক হারে নতুন রোগী ভর্তি হওয়ায় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে যেন তিল ধারণের ঠাঁই নেই।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সিভিল সার্জন আজিজুর রহমান বাংলানিউজকে জানান, ডায়রিয়ায় আক্রান্তদের জন্য পর্যাপ্ত ওষুধ-পত্র মজুদ থাকলেও আসন সংকুলান নিয়ে চিন্তিত তারা।

স্মরণকালের ভয়াবহ এই ডায়রিয়া পরিস্থিতি নিয়ন্ত্রণে তারা হিমশিম খাচ্ছেন। জেলার স্বাস্থ্য বিভাগের সব চিকিৎসক ও নার্সদের ছুটি বাতিলসহ উপজেলা থেকে আরো চিকিৎসক নার্স সদরে নিয়ে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালানো হচ্ছে।

এদিকে, ডায়রিয়ায় আক্রান্ত এলাকাগুলোতে পৌরসভা ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পক্ষ থেকে খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হচ্ছে।

গত শনিবার থেকে চুয়াডাঙ্গা পৌর এলাকার বেশ কয়েকটি ওয়ার্ডে ডায়রিয়া ছড়িয়ে পড়ে। ক্রমেই তা ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।