ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

১১ মেডিকেল কলেজের কার্যক্রম উদ্বোধন ১০ জানুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪
১১ মেডিকেল কলেজের কার্যক্রম উদ্বোধন ১০ জানুয়ারি স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নতুন ১১টি মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম উদ্বোধন করবেন আগামী ১০ জানুয়ারি।

রোববার (২৮ ডিসেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ে চট্টগ্রাম ও রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকল্পে পৃথক দু’টি আইন প্রণয়নসংক্রান্ত এক সভায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এ তথ্য জানান।



এর মধ্যে রয়েছে সিরাজগঞ্জ, টাঙ্গাইল, মানিকগঞ্জ, জামালপুর, পটুয়াখালী ও রাঙ্গামাটিতে ছয়টি সরকারি মেডিকেল কলেজ ও পাঁচটি সামরিক মেডিকেল কলেজ।

সভায় চট্টগ্রাম ও রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে পৃথক দু’টি আইন প্রণয়ন করে দ্রুত মন্ত্রিসভা বৈঠকে উত্থাপনের ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। এ লক্ষ্যে স্বাস্থ্যসচিবকে প্রধান করে একটি কমিটি গঠনের মাধ্যমে দ্রুত কাজ শেষ করার জন্য তিনি নির্দেশ দিয়েছেন।

এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, চট্টগ্রাম ও রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা বাস্তবায়নে মন্ত্রণালয়কে আরো গতিশীল হতে হবে।

এছাড়া বৈঠকে রোগী সুরক্ষা আইন-২০১৪, স্বাস্থ্য সেবাদানকারী ব্যক্তি ও প্রতিষ্ঠান সুরক্ষা আইন-২০১৪ এর খসড়া নিয়ে আলোচনা হয়। মানবদেহে অঙ্গপ্রত্যঙ্গ সংযোজন আইন-২০১৪ এর খসড়া নিয়েও সভায় আলোচনা করা হয়।

মন্ত্রী এই তিনটি আইন প্রণয়ন কাজ দ্রুত সমাপ্ত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সভায় স্বাস্থ্যসচিব সৈয়দ মনজুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক দীন মোহাম্মদ নুরুল হক, বিএমএ সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, বিএমডিসি রেজিস্ট্রার ডা. জাহেদুল হক বসুনিয়া, বিএমএ মহাসচিব অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলানসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।