ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

স্বাচিপের কাউন্সিলে উত্তেজনা, অধিবেশন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৫
স্বাচিপের কাউন্সিলে উত্তেজনা, অধিবেশন স্থগিত

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ৪র্থ জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশন স্থগিত করা হয়েছে।

শুক্রবার (১৩ নভেম্বর) অধিবেশনের শুরুতে কাউন্সিলরদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হওয়ায় অধিবেশন স্থগিত করা হয়।



সকালে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের প্রথম অধিবেশন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দুপুরে কাউন্সিল অধিবেশন শুরু হয়।

সম্মেলনে কাউন্সিলরদের সঙ্গে কথা বলে জানা যায়, বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্সে দুপুর ২টার পর কাউন্সিল অনুষ্ঠান শুরু হয়।

এ সময় স্বাচিপের বর্তমান সভাপতি সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক আ ফ ম রুহুল হক কাউন্সিলে উপস্থিত না থাকায় সংগঠনের সাবেক মহাসচিব ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন একটু দেরিতে অনুষ্ঠান শুরুর অনুরোধ জানান। রুহুল হক এই অধিবেশনেরও সভাপতি ছিলেন। কিন্তু এর কিছুক্ষণ পর সভাপতি ছাড়াই সম্মেলন শুরু করা হয়। এর পর ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন আবারও সভা বন্ধ রাখতে এবং মাইক বন্ধ রাখতে বলেন। এ সময় কিছু কাউন্সিলর উত্তেজিত হয়ে ওঠেন।

ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন কাউন্সিলে সভাপতি প্রার্থী। অপর দিকে বর্তমান মহাসচিব ডা. ইকবাল আর্সলানও সভাপতি প্রার্থী। এ সময় দুইপক্ষের সমর্থকরা হৈ চৈ করে বাক বিতন্ডায় জড়িয়ে পড়েন। ফলে সম্মেলনস্থলে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

এরপর সভাপতি আ ফ ম রুহুল হক অধিবেশনে এসে পরিস্থিতি দেখে অধিবেশন স্থগিত ঘোষণা করেন।

বিষয়টি জানার জন্য মহাসচিব ইকবাল আর্সলানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তার মোবাইলে ফোন করলেও তিনি ধরেননি।

তবে বিষয়টি সম্পর্কে জানতে চাওয়া হলে ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বাংলানিউজকে বলেন, অধিবেশনে সভাপতি ছিলেন না। তার আসা একটু দেরি হচ্ছিল তাই আমি বলেছি সভাপতি ছাড়া অধিবেশন কিভাবে শুরু হয়। তিনি আসলে শুরু করা হোক। তার সঙ্গে ফোনে কথা হয়েছে তিনি ১০ মিনিটের মধ্যেই এসে যাবেন। আমার সঙ্গে কারও কোনো কথা কাটাকাটি হয়নি। সভাপতি এসে অধিবেশন মুলতবি ঘোষণা করেছেন।

এদিকে স্থগিত হওয়া এই অধিবেশন ফের কবে হবে সে ব্যাপারেও কেউ কিছু বলতে পারছেন না।

ঘটনার বিষয়ে জানতে চাওয়া হলে আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভুইয়া ডাবলু বলেন, আমি এ ব্যাপারে কিছু বলতে চাচ্ছি না। তবে অধিবেশন আজকে হচ্ছে না এটুকু নিশ্চিত।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৫
এসকে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।