ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দেশে বিশ্বমানের হাসপাতাল প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
দেশে বিশ্বমানের হাসপাতাল প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ অতি গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের চিকিৎসা দেশের হাসপাতাল করার জন্য বিশ্বমানের হাসপাতাল প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন করেছে সিটিজেন রাইটস মুভমেন্ট।

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানবন্ধন কর্মসূচি পালিত হয়।



মানববন্ধনে বক্তারা বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূল কথা ছিল, স্বাস্থ্যসেবা ও শিক্ষাসহ সবক্ষেত্রে বৈষম্য কমিয়ে আদর্শ রাষ্ট্র প্রতিষ্ঠা করা। কিন্তু রাষ্ট্রীয় সেবাখাতগুলোর সেবার মান কমেছে যা সংশ্লিষ্ট বিজ্ঞ ব্যক্তিরাও বলছেন।

এছাড়া দেশের বর্তমান ও সাবেক রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ অনেকেই চিকিৎসা নিতে সিংগাপুর, ব্যাংকক, সৌদি আরবে যান, যা দেশের চিকিৎসা ব্যবস্থার সংকটই প্রমাণ করে। ভিআইপিসহ উচ্চ শ্রেণীর ব্যক্তিবর্গ দেশের সরকারি হাসপাতালে চিকিৎসা গ্রহণ করলে চিকিৎসা সেবার মান উন্নত হবে।

সিটিজেন রাইটস মুভমেন্টের চেয়ারম্যান মফিজুল হক সরকারের সভাপতিত্বে মানববন্ধনের সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনটির মহাসচিব তুসার রেহমান, ডা. মহিরুদ্দিন, সেকেন্দার হায়াত, আশিষ কুমার দে, ইসমা হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৫
এইচআর/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।