ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দেশব্যাপী ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইন শুরু 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৭
দেশব্যাপী ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইন শুরু  দেশব্যাপী ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইন শুরু-ছবি-দীপু মালাকার

ঢাকা: দেশের সর্বস্তরের মানুষকে সুস্বাস্থ্য এবং পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন করতে দেশব্যাপী শুরু হয়েছে ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইন। ডেটল বাংলাদেশ ও চ্যানেল আই এই ক্যাম্পেইন কর্মসূচি হাতে নিয়েছে। 

বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) দুপুর ১টায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় ডেটল বাংলাদেশ ও চ্যানেল আই।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, এই ক্যাম্পেইনের লক্ষ্য হচ্ছে গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রতি বছর ৮ কোটি মানুষকে স্বাস্থ্য ও পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করা।

এর মাধ্যমে ২০২০ সালের মধ্যে ৫০ লাখ মানুষকে এ বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার পরিকল্পনা রয়েছে।  

সংবাদ সম্মেলনে  বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ বলেন, বাঙালি জাতির পরিচ্ছন্নতার অভাবের মূল কারণ হলো অলসতা। এ কারণে আমরা আজ পর্যন্ত দেশকে পরিচ্ছন্ন করতে পারিনি।  

তিনি বলেন, দেশের মানুষ এখনও পরিচ্ছন্ন নয় বলে তাদের শারীরিক সক্ষমতা কমে গেছে। বাংলাদেশের প্রতি ১০ জন মানুষের মধ্যে একজন সক্ষম এবং পরিচ্ছন্ন। আমাদের সবার উচি‍ৎ নিজেকে পরিচ্ছন্ন এবং দেশকে পরিচ্ছন্ন রাখা। ডেটল ও চ্যানেল আইয়ের এই ক্যাম্পেইনের মাধ্যমে আশাকরি সবাই এই বিষয়ে সচেতন হবে।

চ্যানেল আইয়ের ম্যানেজিং ডিরেক্টর ফরিদুর রেজা সাগর বলেন, আশা করি দেশের মানুষের স্বাস্থ্যকর অভ্যাস তৈরি করতে এই ক্যাম্পেইন মাইলফলক হিসেবে কাজ করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ডেটল বাংলাদেশের মুখপাত্র সৈয়দ তানজিম রেজওয়ান ও বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাকটিসনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. মনিরুজ্জামান ভূঁইয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৭

এমএ/আরআর/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।