ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

থামবে হাসপাতালে ২ লাখ টাকার চিকিৎসায় প্লেন টিকিট ফ্রি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১১ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৭
থামবে হাসপাতালে ২ লাখ টাকার চিকিৎসায় প্লেন টিকিট ফ্রি! সংবাদ সম্মেলনের পর থামবে হাসপাতালের সংশ্লিষ্টরা/ছবি: দীপু

ঢাকা: ভারতের হায়দ্রাবাদের থামবে হাসপাতালে দু’লাখ টাকার চিকিৎসাসেবা নিলে বিনামূল্যে প্লেনে যাতায়াতের সুবিধা দিচ্ছে সংযুক্ত আরব আমিরাতভিত্তিক এ হাসপাতালটি। দুবাইয়ে চিকিৎসা নিলেও রয়েছে বিশেষ সুবিধা।

শনিবার (৫ আগস্ট) রাতে রাজধানীর লেকশোর হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় থামবে হাসপাতাল কর্তৃপক্ষ। যৌথভাবে সংবাদ সম্মেলনটির আয়োজন করে থামবে হাসপাতাল ও ইভান হেলথ সার্ভিস বাংলাদেশ প্রাইভেট লিমিটেড (আইএইচএস)।



সংবাদ সম্মেলনে থামবে হাসপাতালের প্রতিনিধি ডা. সমীর কুমার বলেন, বাংলাদেশের নাগরিকদের জন্য আধুনিক স্বাস্থ্যসেবার সুযোগ নিয়ে এসেছে থামবে হাসপাতাল। দক্ষ চিকিৎসক ও অত্যাধুনিক যন্ত্রপাতি দিয়ে সার্বক্ষণিক চিকিৎসাসেবা দেওয়া হয় এ হাসপাতালে। বাংলাদেশি কোনো রোগী যদি হায়দ্রাবাদের থামবে হাসপাতালে গিয়ে দু’লাখ টাকার চিকিৎসাসেবা নেন, তাহলে প্লেন ভাড়া বাবদ ছাড় দেওয়া হবে। এছাড়া ভারতের বিমানবন্দর থেকে রোগীকে আনা-নেওয়া সুবিধাসহ হোটেল বুকিং সুবিধাও দেবো আমরা।

তিনি বলেন, বাংলাদেশের নাগরিকদের জন্য দুবাইয়েও রয়েছে থামবে মেডিকেল ট্যুরিজমের ব্যবস্থা। সে ক্ষেত্রে একজন বাংলাদেশি দুবাই থামবে হাসপাতালে চিকিৎসাসেবার পাশাপাশি ভ্রমণ করার সুবিধা পাবেন। এক্ষেত্রে ভিসা পাওয়ার ব্যাপারেও আমরা যথাসাধ্য ব্যবস্থা নেই। এছাড়া বাংলাদেশের রোগীরা দুবাই থামবে হাসপাতালের মার্হাবা লাউঞ্জের সুবিধা পাবেন।

আইএইচএস বাংলাদেশের কান্ট্রি হেড মানস মজুমদার বলেন, বাংলাদেশ থেকে যারা ভারতের হায়দ্রাবাদে চিকিৎসাসেবা নিতে যাবেন, তাদের আমরা যাতায়াতের সব পরামর্শ বিনামূল্যে দেই। একজন রোগী যেন হায়দ্রাবাদের থামবে হাসপাতাল থেকে সুষ্ঠুভাবে চিকিৎসাসেবা নিয়ে দেশে ফিরতে পারেন সে ব্যাপারে আমরা সার্বিক সহযোগিতা করবো।

সংবাদ সম্মেলনে আইএইচএস, থামবে হাসপাতাল ও বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনের কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০২৫৫ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৭
এমএসি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।