ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বিএসএমএমইউ’র ২১১ শিক্ষার্থীকে গবেষণা অনুদান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯
বিএসএমএমইউ’র ২১১ শিক্ষার্থীকে গবেষণা অনুদান ছাত্রছাত্রীদের মধ্যে চেক হাস্তান্তর করছেন বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। ছবি: বাংলানিউজ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ২১১ শিক্ষার্থীকে গবেষণার জন্য (থিসিস গ্রান্ট) অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

২১১ জনের মধ্যে মেডিসিন অনুষদের ৯৪ জন, শিশু অনুষদের ৩১ জন, সার্জারি অনুষদের ৫৪ জন, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ২২ জন এবং ডেন্টাল অনুষদের ১০ জন শিক্ষার্থী রয়েছেন।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের এ ব্লকের অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছাত্রছাত্রীদের মধ্যে চেক হাস্তান্তর করেন বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ছাত্র জীবন স্বপ্ন দেখার সময়। জীবন গড়ার সময়। এই সময়ে যতটুকু নিজেকে গড়ে তুলতে পারবে সেটাই সারাজীবন কাজে লাগবে। তাই সঠিক ও যথাযথভাবে এবং সততা ও আন্তরিকতার সঙ্গে কোনোভাবে ফাঁকি না দিয়ে সত্যিকার অর্থেই সত্যিকারের গবেষণা কর্ম, থিথিস সম্পন্ন করতে হবে। তাহলেই সেটা নিজের জন্য যেমন সম্পদ ও অন্যের জন্য কল্যাণকর হবে।

সভাপতির বক্তব্যে অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার বলেন, বর্তমান সময়ে গবেষণার অনেক সুযোগ সৃষ্টি হয়েছে। গবেষণার জন্য সুযোগ-সুবিধা দিন দিন বাড়ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও সহযোগিতার ফলে গবেষণার ক্ষেত্রে নব দিগন্তের দ্বার উন্মেচিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদারের সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, পরিচালক (অর্থ ও হিসাব) মো. আবদুস সোবহান, উপ- রেজিস্ট্রার মো. আব্দুল আলীম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৯
এমএএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad