ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

খুলনা বিভাগে করোনা আক্রান্ত ১৫৮, মৃত্যু ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
খুলনা বিভাগে করোনা আক্রান্ত ১৫৮, মৃত্যু ২

খুলনা: খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে কুষ্টিয়ায় দুইজনের মৃত্যু হয়েছে। এর আগে গত ১৩ জানুয়ারি খুলনায় একজনের মৃত্যু হয়েছিল।

গত ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলায় ১৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগের দিন সোমবার (১৭ জানুয়ারি) শনাক্তের সংখ্যা ছিল ১৭৭ জনের।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদনে জানা যায়, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের সংখ্যা ১৫৮ জন। এর মধ্যে রয়েছেন খুলনা জেলায় সর্বোচ্চ ৫০ জন । আর যশোরে ৩৩ জন, কুষ্টিয়ায় ২৯ জন, ঝিনাইদহে ২৮ জন। এছাড়া চুয়াডাঙ্গায় ছয়জন, নড়াইল, বাগেরহাট ও মাগুরায় তিনজন করে; সাতক্ষীরায় দুইজন, মেহেরপুরে একজনের করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট এক লাখ ১৪ হাজার ৪১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন এক লাখ ৯ হাজার ৩৪৭ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ১৯৭ জন।  

শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ২৮ হাজার ২২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ১৬৫ জন।

এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮০৯ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।  

খুলনা ২০০ শয্যা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, মঙ্গলবার সকাল পর্যন্ত হাসপাতালের ১৭ জন রোগী ভর্তি রয়েছে। এরমধ্যে আইসিইউতে দুইজন এবং ইয়েলো জোনে ১৫ জন চিকিৎসাধীন।  

খুলনা মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, সোমবার (১৭ জানুয়ারি) রাতে খুলনা মেডিক্যাল কলেজ পিসিআর মেশিনে ১৮৮ জনের করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ১৪৯ জন খুলনা মহানগরী ও জেলার। সবমিলিয়ে ৩১ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে রয়েছেন খুলনা মহানগরী ও জেলার ২৯ জন, বাগেরহাট ও নড়াইলে একজন করে শনাক্ত হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa