ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

নড়াইলে ‘জিয়া জেনারেল হাসপাতাল’ উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
নড়াইলে ‘জিয়া জেনারেল হাসপাতাল’ উদ্বোধন

নড়াইল: প্রত্যন্ত অঞ্চলের দরিদ্র রোগীসহ সর্বসাধারণের স্বল্প খরচে সর্বোচ্চ সেবাদানের প্রত্যয় নিয়ে নড়াইলের চাঁচুড়ি বাজারে যাত্রা শুরু করলো ‘জিয়া জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার’ নামে একটি বেসরকারি হাসপাতাল।

বুধবার (৩০ মার্চ) দুপুর ১২টার দিকে ফিতা কেটে ৪ তলা বিশিষ্ট ওই হাসপাতালের উদ্বোধন করা হয়।

এসময় ওই বাজারের সকল ব্যবসায়ীসহ এলাকার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিতি ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জিয়া জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের স্বত্বাধিকারী মো. জিয়াউর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন কালিয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও চাঁচুড়ি বাজার বণিক সমিতির সভাপতি আলহাজ্ব গোলাম মোস্তফা, ডা. আবুল ফজল, ডা. নিশিনাথ সাহা, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. লুৎফর রহমান, উপজলো কৃষকলীগের আহ্বায়ক মুন্সী লুৎফর রহমান, বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মোল্যা, চাঁচুড়ি-পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম, নাজির হোসেন মোল্যা, হায়দার মোল্যা প্রমুখ।

প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান তার বক্তব্যে বলেন, চাঁচুড়ি বাজারে ৪ তলা বিশিষ্ট ভবন হাসপাতালের কার্যক্রম শুরু হয়েছে। জরুরি বিভাগের মাধ্যমে সার্বক্ষণিক সেবার পাশাপাশি বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে দেশের যেকোনো বড় শহরের মতোই রোগীদের সেবা দেয়া হবে।

তিনি আরো বলেন, অসহায় দুস্থ রোগী ও বীর মুক্তিযোদ্ধাদের ক্ষেত্রে বিশেষ সুবিধা দেয়ার ইচ্ছা রয়েছে। অল্প খরচেই এই হাসপাতালের মাধ্যমে বিভিন্ন রোগের পরীক্ষা-নিরীক্ষার পাশাপাশি চিকিৎসা সেবা নিতে পারবেন রোগীরা।

নড়াইল সদর হাসপাতাল থেকে এই অঞ্চেলের দূরত্ব প্রায় ১৬ কিলোমিটার, অপরদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১০ কিলোমিটারের মধ্যে হলেও নদী পারাপারের ঝামেলার কারণে প্রত্যন্ত অঞ্চলে এ ধরনের একটি হাসপাতাল গড়ে ওঠায় সন্তোষ প্রকাশ করেছেন এলাকার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।