ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রমজানেও টিকার স্বাভাবিক কার্যক্রম চলবে: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
রমজানেও টিকার স্বাভাবিক কার্যক্রম চলবে: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা: করোনা প্রতিরোধে গণটিকা কার্যক্রম আরও তিন দিন বাড়ানো হবে এবং রমজান মাসেও টিকার স্বাভাবিক কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

জাহিদ মালেক বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে রমজান মাসেও স্বাভাবিক নিয়মে টিকাদান কর্মসূচি পরিচালনা করা হবে। টিকার প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজ কার্যক্রম নিয়মিতভাবে পরিচালিত হবে।

তিনি আরও বলেন, গত ২৬ ফেব্রুয়ারি যাদের টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছিল, তাদের টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার কার্যক্রম আরও তিন দিন চলমান থাকবে। আমরা ৮০ শতাংশ টিকা দেওয়ার লক্ষ্যে টিকার বিশেষ ক্যাম্পেইন কার্যক্রম আরও তিন দিন চালাবো।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য খাতকে সম্পূর্ণ ডিজিটাইজড করা হবে। আমরা প্রত্যেকটি হাসপাতালকে সিসি ক্যামেরার আওতায় আনবো এবং তা সেন্ট্রালি নিয়ন্ত্রণ করবো।

চিকিৎসকদের উদ্দেশ্য করে তিনি বলেন, কোভিড-১৯ একটি রোগ, যা আজকে নিয়ন্ত্রণে থাকলেও কালকে পরিস্থিতি আবার খারাপ হতে পারে। কিছুদিন আগে ইউরোপে পরিস্থিতি ভালো ছিল, এখন আবার খারাপ হচ্ছে। আমাদের দেশকে ভালো রাখতে চাই। সেজন্য চিকিৎসকদের সব সময় প্রস্তুত থাকতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সনাল, মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার খুরশীদ আলম।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।