ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরস্কার পেল ঢামেক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরস্কার পেল ঢামেক

ঢাকা: বাংলাদেশে স্বাস্থ্য সেবায় অবদান রাখায় বিশেষ ক্যাটাগরিতে ‘স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরস্কার-২০২০’ এ পুরস্কৃত হলো ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল। এদিনের অনুষ্ঠানে ১০টি ক্যাটাগরিতে মোট ৪৭টি প্রতিষ্ঠানকে এ পুরস্কার দেওয়া হয়।

বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে সেবা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে এ পুরস্কার তুলে দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রতিনিধি হিসেবে সম্মাননা পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।

তিনি বলেন, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের "স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরস্কার-২০২০" (Health Minister National Award) অর্জনে অত্র হাসপাতালের সব চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের কৃতিত্ব রয়েছে। এই অর্জন স্বাস্থ্যসেবায় আমাদের সকলের অক্লান্ত পরিশ্রমের ফল। কোভিড দুর্যোগেও ঢাকা মেডিকেল সবার সেরা সেবাটাই দিতে চেয়েছে। স্বাস্থ্যসেবায় এখনো সবার ভরসার জায়গা ঢাকা মেডিক্যাল।

এই হাসপাতালের ঐতিহ্য ও সুনাম ধরে রাখতে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, স্বাস্থ্যসেবায় গুণগত পরিবর্তন আনতে আমরা বদ্ধ পরিকর। এই পুরস্কার আমাদের সেই দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছে। নামীদামী হাসপাতালের মতন no bed, no service system চালু করলে দেশের আনাচে কানাচে থেকে যারা এক বুক আশা নিয়ে ঢাকা মেডিক্যালে ছুটে আসেন চিকিৎসা নিতে, তাদের অধিকাংশকেই শূন্য হাতে ফিরে যেতে হতো। সবাই চাইলেও নামীদামী হাসপাতালে ভিড় করতে পারেন না। সীমিত সম্পদেই সেরা সেবাটা দিতে চাই আমরা। শত ভুলের মাঝেও গর্ব হয় ঢাকা মেডিক্যাল পরিবারের সদস্য হতে পেরে।

হাসপাতালটির ওপর আস্থা রাখার জন্য স্বাস্থ্যমন্ত্রী, মন্ত্রণালয়য় এবং অধিদপ্তরের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান পরিচালক নাজমুল হক।

উল্লেখ্য, অনুষ্ঠানে ১০টি ক্যাটাগরিত ৪৭টি পুরস্কার দেওয়া হয়। এর মধ্যে সেরা ১০টি উপজেলা হাসপাতাল, সেরা ৫টি জেলা হাসপাতাল, সেরা ৩টি মেডিক্যাল কলেজ ও সেরা ২টি বিশেষায়িত পোস্ট গ্রাজুয়েট ইনস্টিটিউট ও হাসপাতাল এবং সেরা ৮টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স রয়েছে।

আর বিশেষ ক্যাটাগরিতে ঢাকা মেডিক্যাল কলেজকে পুরস্কৃত করা হয়েছে।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ছাড়াও আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশিদ আলম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া ও সচিব সাইফুল হাসান বাদল, ঢামেক হাসপাতালের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আশরাফুল আলমসহ আরও অনেকেই।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এজেডএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad