ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

মেশিনের তার চুরি, সৈয়দপুর হাসপাতালে এক্স-রে বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
মেশিনের তার চুরি, সৈয়দপুর হাসপাতালে এক্স-রে বন্ধ

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে ১০০ শয্যা হাসপাতালে এক্স-রে সেবা কার্যক্রম বন্ধ রয়েছে। এতে রোগীদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।

বেসরকারি রোগ নির্ণয় কেন্দ্র থেকে কয়েকগুণ বেশি টাকা দিয়ে এক্স-রে করাতে হচ্ছে। ফলে দূর-দূরান্ত থেকে আসা রোগীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালটিতে দিনাজপুরের চিরিরবন্দর, রংপুরের তারাগঞ্জের রোগীরাও চিকিৎসাসেবা নিতে আসেন। প্রতিদিন গড়ে ৬০ থেকে ৭০ জন এক্স-রে করান। গত ১৬ এপ্রিল এক্স-রে মেশিনের তার চুরি হয়ে যায়। এরপর থেকে সেবা বন্ধ রয়েছে হাসপাতালটিতে।
 
এ ব্যাপারে জানতে চাইলে হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. মোহায়মেনুল ইসলাম বলেন, মেশিনের এসি তার চুরি এবং প্রিন্টার নষ্ট হওয়ায় এক সপ্তাহ ধরে এক্স-রে কার্যক্রম বন্ধ রয়েছে।  

চুরির বিষয়টি স্থানীয় পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়েছে বলে জানান তিনি। তিনি জানান, এই এসি তার দেশের বাজারে পাওয়া যায় না। আর এক্স-রে ফিল্ম প্রিন্টার সারাতেও সময় লাগবে।  

এ প্রসঙ্গে সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খান বলেন, হাসপাতালে এক্স-রে মেশিনের তার চুরির ঘটিনাটি আমার জানা নেই। এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ কোনো অভিযোগ করেননি।  
এদিকে ওই সমস্যার কারণে এক্স-রে কক্ষটি তালাবদ্ধ রয়েছে। রোগীরা কক্ষের সামনে গেলে টেকনিশিয়ান তাদের নির্দিষ্ট কয়েকটি ডায়াগনস্টিক সেন্টারে যাওয়ার পরামর্শ দিচ্ছেন।  

বাংলাদেশ সময়: ০৯৫৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।