ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

ঢামেকে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
ঢামেকে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে কর্ম কর্মবিরতি প্রত্যাহার করেছেন ইন্টার্ন চিকিৎসকরা। জাতীয় শোক দিবস ও হাসপাতাল কর্তৃপক্ষ এবং পুলিশ প্রশাসনের আশ্বাসে তারা চতুর্থ দিন সন্ধ্যায় রোববার (১৪ আগস্ট) এই কর্মসূচি প্রত্যাহার করে কাজে যোগ দিয়েছেন।

এদিন সন্ধ্যায় ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মহিউদ্দিন জিলানী তথ্য নিশ্চিত করেছেন।

শহীদ মিনার এলাকায় এক ইন্টার্ন চিকিৎসককে মারধরের প্রতিবাদে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে গত বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুর থেকে তারা কর্মবিরতি শুর করেছিলেন।

ডা. মহিউদ্দিন জিলানী জানান, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে আমরা কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছি। এখনই আমরা কাজে যোগ দিয়েছি।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক তার অফিস কক্ষে ইন্টার্নিং চিকিৎসকদের নেতারা পুলিশের রমনা বিভাগের ডিসি মো. শহীদুল্লাহ, ঢাবি থেকে তাদের প্রতিনিধি ও গোয়েন্দা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে একটি সমাধানে আসেন। তবে এই আলোচনায় প্রধান ভূমিকা পালন করেন স্বাচিপ সভাপতি ইকবাল আর্সেনাল।

এ সময় হাসপাতাল পরিচালক বলেন, মারধরে জড়িতদের খুঁজে বের করার নিশ্চয়তার প্রেক্ষিতে ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি প্রত্যাহার করে রোগীদের সেবায় যোগ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২৯২৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa