ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

শিল্প

‘বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য’ নিয়ে ইতালিতে আলকচিত্র প্রদর্শন

সাইফুল ইসলাম, ইতালি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
‘বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য’ নিয়ে ইতালিতে আলকচিত্র প্রদর্শন

ইউরোপসহ বিশ্বব্যাপী বাংলাদেশের সৌন্দর্য তুলে ধরতে ইতালিতে ‘বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য’ নিয়ে আলকচিত্র প্রদর্শন উৎসবের আয়োজন করা হয়েছে। দেশটির বাণিজ্যিক শহর মিলানে অবস্থিত ‘বাংলাদেশ কনস্যুলেট অফিস’র উদ্যোগে ‘সেলিব্রেটিং কালারস অব বাংলাদেশ’ শীর্ষক এ চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

চলতি মাসের ১৯ তারিখ থেকে শুরু হওয়া এ প্রদর্শনী চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। সাতদিন ব্যাপী এ চিত্র প্রদর্শনী অনুষ্ঠান সবার জন্য উন্মুক্ত থাকবে বলে জানিয়েছেন আয়োজকরা। মূলত ইউরোপের ভ্রমণ পিপাসু পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করতেই এই চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ কনস্যুলেট অফিস।  

অনুষ্ঠানের প্রথমদিনে কনস্যুলেট অফিসের সব কর্মকর্তা-কর্মচারী ও আগত অতিথিদের নিয়ে চিত্র প্রদর্শন গ্যালারি’র উদ্বোধন করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসান। এছাড়াও এসময় সেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত চিত্র সাংবাদিক মোস্তাফিজ মামুন (পুরস্কারপ্রাপ্ত) ও ‘বাংলাদেশ ট্র্যাভেল রাইটার অ্যাসোসিয়েশন’-এর সভাপতি আশরাফুল উজ্জ্বল।  
এসময় রাষ্ট্রদূত শামীম আহসান বলেন, বিদেশি পর্যটকদের কাছে বাংলাদেশের সৌন্দর্য তুলে ধরতে চিত্র প্রদর্শন অনেক ভূমিকা রাখতে পারে। এসব চিত্রের মাধ্যমে বিদেশি পর্যটকেরা বাংলাদেশ সম্পর্কে ধারণা নিতে পারবে।

এছাড়া বাংলাদেশ কনসাল জেনারেল জাবেদ মনে করেন এই চিত্র প্রদর্শনী অনুষ্ঠান বাংলাদেশ ও বাংলাদেশের পর্যটন স্থানগুলো ইউরোপিয়ানদের কাছে তুলে ধরতে পারবে।   

এসময় অনুষ্ঠানে উপস্থিত মিলান কূটনৈতিকদের প্রধান ও ল্যাটিন আমেরিকার দেশ পেরুর কনসাল জেনারেল অগাস্টো সালামনকা বলেন, এই চিত্র প্রদর্শনী অনুষ্ঠান ইতালি ও অন্যান্য দেশের নাগরিকদের মধ্যে বাংলাদেশ সম্পর্কে আগ্রহ জন্মাবে।  

চিত্র প্রদর্শনী এ অনুষ্ঠানে বাংলাদেশের খ্যাতিমান চিত্র সাংবাদিক মোস্তাফিজ মামুনের তোলা বাংলাদেশের ৬৪টি জেলার প্রায় ৭০টি ছবি প্রদর্শিত করা হচ্ছে। এসব ছবিতে বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য, বাংলাদেশের ঐতিহ্য, শিক্ষা ও স্বাস্থ্যখাত, কৃষিখাত ও অর্থনৈতিক খাতসহ বিভিন্ন খাতের অপরূপ সৌন্দর্য তুলে ধরা হয়েছে।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।