ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

শিল্প

গ্যাস নিয়ে আলোচনায় সময় নষ্ট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৬
গ্যাস নিয়ে আলোচনায় সময় নষ্ট ফাইল ছবি

ঢাকা: গ্যাস নিয়ে আলোচনায় সময় নষ্ট ফলে এ নিয়ে কথা বলার কিছু নেই বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, গ্যাস প্রাকৃতিক সম্পদ, এটি বাড়ানো সম্ভব নয়।

গ্যাস সংযোগ দেওয়ার কথা আর কখনও বলবেন না বরং কারখানা পরিচালনায় গ্যাসের বিকল্প গড়ে তুলতে হবে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজে (ডিসিসিআই) আয়োজিত ‘জাতীয় শিল্পনীতি-২০১৬: বাংলাদেশ শিল্পায়ন ও বিনিয়োগের সম্ভবনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে নতুন নতুন শিল্প কারখানা গড়তে সরকারকে গ্যাস ও বিদ্যুৎ সংযোগ দেওয়ার আহ্বান জানান ব্যবসায়ী নেতা ও উদ্যোক্তারা। এই আবেদনের পরিপ্রেক্ষিতে মন্ত্রী বলেন, আমাদের দেশ খাদ্য, ওষুধসহ সবদিক থেকে পরিপূর্ণ। শিল্প খাতেও যথেষ্ট উন্নতি করেছে। কবে নতুন করে শিল্প কারখানাতে বিদ্যুৎ ও গ্যাস সংযোগের কথা বলা হচ্ছে। কিন্তু বিদ্যুৎ দেওয়া যেতে পারে কিন্তু গ্যাস নিয়ে আর কখনও আলোচনা করবেন না।

হাজারীবাগ থেকে চামড়া শিল্প স্থানান্তরের বিষয়ে মন্ত্রী বলেন, চীন থেকে চামড়া শিল্পের জন্য আনা মালামালগুলোতে ক্রুটি থাকায় ফেরত দেওয়া হয়েছে। এ জন্য একটু সময় লেগেছে। তার পরেও চলতি বছরের মধ্যে চামড়া শিল্প সাভারে স্থানান্তর করা হবে।

ডিসিসিআই’র ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে মূলপ্রবন্ধ পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন। এরপর মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন ব্যবসায়ী ও উদ্যোক্তারা।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৬
এমএফআই/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।